19.2 C
Toronto
সোমবার, আগস্ট ১৫, ২০২২

রজার্স-শ একীভুতকরণের বিরোধিতায় জোর দিয়েছে কম্পিটিশন ব্যুরো

- Advertisement -
ফাইল ছবি

২ হাজার ৬০০ কোটি ডলারে রজার্স কমিউনিকেশন্স ইনকরপোরেশনের শ কমিউনিকেশন অধিগ্রহণের বিরোধিতা জোরদার করেছে কম্পিটিশন ব্যুরো। এ লক্ষ্যে কম্পিটিশন ট্রাইব্যুনালে নতুন আবেদনও জানিয়েছে তারা।

একই সঙ্গে রজার্স, শ কমিউনিকেশন ও কুইবেকর শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিয়ন্ত্রণ কর্তৃপক্সের অনুমোদন সাপেক্ষে কুইবেকরের কাছে ফ্রিডম মোবাইল বিক্রির ঘোষণা দিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির শর্ত মোতাবেক কুইবেকর নগদ অর্থে ফ্রিডম মোবাইল কিনতে রাজি হয়েছে, যার মূল্য ২৮৫ কোটি ডলার।

এই চুক্তির ফলে কুইবেকোরের ওয়্যারলেস ব্যবসা সমগ্র কানাডাজুড়ে বিস্তৃত হবে বলে মনে করা হচ্ছে। চুক্তির মধ্যে আছে, ফ্রিডম ব্র্যান্ডের সব ওয়্যারলেস ও ইন্টারনেট গ্রাহকসহ এর নিজস্ব খুচরা বিক্রয় কেন্দ্রগুলো হস্তান্তর। দীর্ঘমেয়াদে শ এবং রজার্স কুইবেকোরকে ডেটা ও রোমিং সেবা সরবরাহ করতে চায়।

কুইবেকোরের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা পিয়েরে কার্ল পেলাডো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, কানাডিয়ান ওয়্যারলেস বাজারের জন্য এটা গুরুত্বপূর্ণ একটি মুহূর্ত। এর ফলে কুইবেকোরের সহযোগী প্রতিষ্ঠান ভিডিট্রন সব কানাডিয়ানের জন্য দৃশ্যমান লাভ এনে দিতে সক্ষম হবে।

রজার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম স্ট্যাফিয়েরি বলেন, প্রমাণিত কেবল ও ওয়্যারলেস কোম্পানির মধ্যকার এই চুক্তি ভবিষ্যতে কানাডার বিশ্বমানের নেটওয়ার্কে বিনিয়োগের মধ্য দিয়ে উচ্চ প্রতিযোগিতা সম্পন্ন বাজার ব্যবস্থা ধরে রাখা নিশ্চিত করবে। শয়ের সঙ্গে আমাদের একীবুতকরণ সম্পন্ন করতে নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের দিকে আমি গভীর আগ্রহ নিয়ে তাকিয়ে আছি।

তবে কম্পিটিশন ব্যুরো বলছে, এই একীভবন নি¤œ ও মধ্যবিত্ত গ্রুপের কাছ থেকে শেয়ারহোল্ডারদের কাছে সম্পদের স্থানান্তর ঘটাবে।

কম্পিটিশন ব্যুরোর নতুন আবেদনের ওপর শুনানি ৭ নভেম্বরের সপ্তাহে অনুষ্ঠিত হবে। এরপর লিখিত ও মৌখিক যুক্তি শোনা হবে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles