4.9 C
Toronto
শনিবার, অক্টোবর ২৩, ২০২১

ভারত ও পাকিস্তান থেকে কানাডায় ভ্রমণ নিষেধাজ্ঞা আরও ৩০ দিন

ছবি সিটিভির সৌজন্যে

ভারত ও পাকিস্তান থেকে যাত্রীবাহী কোনো ফ্লাইট প্রবেশের নিষেধাজ্ঞা আগামী ৩০ জুন পর্যন্ত বাড়িয়েছে কানাডা। এ সময়ের মধ্যে দেশ দুইটির কোনো নাগরিকের কানাডা প্রবেশ বা ভ্রমণ করতে পারবেন না।

বাইরের দেশ থেকে যেন করোনার ধরন আসতে না পারে সেজন্য কানাডা সরকার ভারত ও পাকিস্তানের যাত্রীদের সব ধরনের ফ্লাইট প্রবেশে গত ২২ এপ্রিল থেকে প্রথম ৩০ দিনের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকর হয়েছিল। ২২ মে ওই নিষেধাজ্ঞা শেষ হতে না হতেই নতুন করে আরও এক মাসের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে ভ্যাকসিন এবং প্রতিরক্ষামূলক সরঞ্জাম বহনকারী কার্গো বিমানের কানাডায় প্রবেশের অনুমতি অব্যাহত থাকবে।

যদিও যাত্রীরা এখনও কানাডায় আসতে পারবেন, তবে তা তাদের অপ্রত্যক্ষ পথের মাধ্যমে করতে হবে এবং তাদের প্রস্থানের শেষ পয়েন্ট থেকে কভিড-১৯ পরীক্ষা করতে হবে ও ফলাফল অবশ্যই নেগেটিভ হতে হবে।

করোনা সংক্রান্ত ব্রিফিংয়ে কানাডার পরিবহনমন্ত্রী ওমর আলঘব্রা এ খবর নিশ্চিত করেছেন। মন্ত্রী বলেন, এ বিধিনিষেধ কার্যকর হওয়ার পরে কানাডায় কভিড-১৯ পজিটিভ কেস আসা উল্লেখযোগ্য পরিমাণ হ্রাস পেয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৬১ হাজার ৫৬৪ জন। মৃত্যু হয়েছে ২৫ হাজার ২৬৫ জনের। আর সুস্থ হয়েছেন ১২ লাখ ৮৪ হাজার ৪৮১ জন।

- Advertisement - Visit the MDN site

Related Articles

- Advertisement - Visit the MDN site

Latest Articles