19.3 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

একসাথে দুই প্রেমিকাকে বিয়ে, প্রেমিক বললেন ‘দুজনকেই ভালোবাসি’

- Advertisement -
একসাথে দুই প্রেমিকাকে বিয়ে, প্রেমিক বললেন ‘দুজনকেই ভালোবাসি’
সংগৃহীত ছবি

আনুষ্ঠানিকভাবে একই সময়ে দুই প্রেমিকাকে বিয়ে করে আলোচনার কেন্দ্রবিন্দুতে ভারতের ঝাড়খণ্ডের লোহারদাগা জেলার এক যুবক। সম্প্রতি লোহারদাগা জেলার ভান্ডারা এলাকার বান্দা গ্রামে গাঁটছড়া বেঁধেছেন ওই তিন যুবক-যুবতী। এতে তিনজনেরই সম্মতি ছিল।

একসঙ্গে দুজনকে বিয়ে করার কারণ হিসেবে সন্দীপ ওরাও নামে ওই যুবক জানান, তিনি তার দুই প্রেমিকাকেই সমানভাবে ভালোবাসেন এবং তাদের ছাড়া বাঁচতে পারবেন না। অন্যদিকে, সন্দীপকে ভালোবাসার কথা জানিয়েছেন কনে কুসুম লাকড়া এবং স্বাতী কুমারী উভয়ই।

যদিও ভারতের বিবাহ আইন অনুসারে, একসঙ্গে দুজনকে বিয়ে করা অবৈধ এবং তা দেশটির দণ্ডবিধির (আইপিসি) ৪৯৪ ধারার অধীনে শাস্তিযোগ্য অপরাধ।
খবরে বলা হয়, সন্দীপ ও কুসুম তিন বছর ধরে ‘লিভ-ইন’ সম্পর্কে ছিলেন। তাদের এক সন্তানও রয়েছে। এক বছর আগে সন্দীপ পশ্চিমবঙ্গের একটি ইটের ভাটায় কাজ করতে যান। সেখানে তার সঙ্গে পরিচয় হয় স্বাতী কুমারীর। স্বাতীও ওই ইট ভাটায় কাজ করতেন।

সন্দীপ পশ্চিমবঙ্গের ওই ইটভাটা থেকে ঝাড়খণ্ডে নিজ বাড়িতে ফিরে গেলেও, স্বাতীর সঙ্গে তার যোগাযোগ অব্যাহত ছিল। কিন্তু তাদের পরিবার ও গ্রামবাসীর মধ্যে বিষয়টি জানাজানি হয়ে যায়। এ নিয়ে দীর্ঘ বিবাদের একপর্যায়ে বান্দা গ্রামের বাসিন্দারা পঞ্চায়েত বৈঠক ডাকেন। সেখানে সিদ্ধান্ত হয়, সন্দীপকে তার দুই প্রেমিকাকেই বিয়ে করতে হবে। ওই তিন যুবক-যুবতী বা তাদের পরিবারের কারও পক্ষ থেকেও এ সিদ্ধান্তে আপত্তি ছিল না।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles