13.2 C
Toronto
মঙ্গলবার, জুন ২৮, ২০২২

একাই ৫ গোল করলেন মেসি, বড় জয় আর্জেন্টিনার

- Advertisement -
একাই ৫ গোল করলেন মেসি, বড় জয় আর্জেন্টিনার
ছবি সংগৃহীত

প্রতিপক্ষ র‍্যাংকিংয়ের ১১০তম দল, তাই মূল একাদশের বেশ কয়েকজনকে বিশ্রামে রাখলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কোলানি। এস্তোনিয়ার বিপক্ষে মূল একাদশে বড় নাম শুধুই লিওনেল মেসি। কিন্তু প্রতিপক্ষকে ধসিয়ে দিতে যে এই মেসি একাই যথেষ্ট সেটা আরও একবার প্রমাণ করলেন আর্জেন্টাইন এই তারকা। মেসি একাই করলেন পাঁচ গোল, উড়ে গেল এস্তোনিয়া।

রবিবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্পেনের আল সাদর স্টেডিয়ামে এস্তোনিয়াকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। হ্যাটট্রিকসহ একাই পাঁচ গোল করেছেন লিওনেল মেসি। এ নিয়ে টানা ৩৩ ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা।

গোটা ম্যাচ জুড়ে এস্তোনিয়ার উপর আধিপত্য বিস্তার করেছে আর্জেন্টিনা। বলতে গেলে লিওনেল মেসিকে আটকাতেই ব্যতি ব্যস্ত ছিল প্রতিপক্ষে ফুটবলাররা। কিন্তু সাত বারের ব্যালন ডি’অর জয়ীকে পারেনি আটকাতে।

মেসির পাঁচ গোলের শুরুটা হয়েছিল অষ্টম মিনিটে। পেনাল্টি থেকে লিড এনে দেন আর্জেন্টিনাকে। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে দ্বিতীয় গোলের দেখা পান আর্জেন্টাইন সুপার স্টার। পাপু গোমেজের পাসে বক্সের কোনাকুনি থেকে মাপা শটে জাল খুঁজে নেন।

দ্বিতীয়ার্ধে মাঠে নামার দুই মিনিটের মাথায় হ্যাটট্রিক পূরণ করেন লিওনেল মেসি। এরপর এস্তোনিয়ার রক্ষণকে নাচিয়ে ৭১ ও ৭৬ মিনিটে আরও দুই গোল করে নিজের ও দলের পঞ্চম গোল পূর্ণ করেন মেসি।

গোটা ম্যাচে ৭৯ ভাগ বল দখল ও প্রতিপক্ষের পোস্টে ২৪টি শট নেয় আর্জেন্টিনা। চারটি শট নিতে সক্ষম হয় এস্তোনিয়া।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles