24.8 C
Toronto
শুক্রবার, জুলাই ১, ২০২২

পিলের মেডিকেল অফিসারের পদত্যাগ

- Advertisement -
পিলের মেডিকেল অফিসারের পদত্যাগ
ডা. লরেন্স লো

পিল রিজিয়নে দুই বছর ধরে কোভিড-১৯ রোধে কাজ করা অন্যতম ব্যক্তিত্ব মেডিকেল অফিসার ডা. লরেন্স লো পদত্যাগ করছেন। পদত্যাগের পর সেপ্টেম্বর থেকে তিনি কলেজ অব ফ্যামিলি ফিজিশিয়ান্স অব কানাডার নির্বাহী পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নেবেন। ডা. ফ্রান্সিন লেমিরের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।

কলেজের তরফ থেকে বুধবার দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডা. লোহ আলাদা দুটি প্রদেশে সব স্তরের সরকারে চিকিৎসকদের নেতা, শিক্ষা, গবেষণা ও প্রশাসনে পাঁচ বছর ধরে সাফল্যের স্বাক্ষর রেখেছেন। কোভিডে কানাডার সবচেয়ে বেশি সংক্রমিত কমিউনিটিগুলোর অন্যতম পিল রিজিয়নে কঠিন ও প্রমাণভিত্তিক সিদ্ধান্ত গ্রহণের মধ্য দিয়ে মানুষের প্রাণ রক্ষায় পিল জনস্বাস্থ্য বিভাগের টিমের সঙ্গে ডা. লোহর কাজ জাতীয়ভাবে স্বীকৃতি পেয়েছে।

২০২০ সালের মার্চে কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার সময় পিলের অন্তর্বর্তীকালীন মেডিকেল অফিসারের দায়িত্ব পান লোহ। ২০২০ সালের জুলাইয়ে এ পদে তাকে স্থায়ী করা হয়। তার সময়ে ডা. লোহ অন্টারিওর বৃহত্তর ভ্যাকসিন কর্মসূচিগুলোর একটির তদারকিতে পিল জনস্বাস্থ্য বিভাগকে সহায়তা করেন। কোভিড-১৯ এর সংক্রমণ কমিয়ে আনতে তার অফিসকে দেওয়া ক্ষমতা প্রয়োগ করে বিভিন্ন ধরনের জনস্বাস্থ্য সংক্রান্ত বিধিনিষেধ আরোপ করেন। নিয়মিত সংবাদ সম্মেলনেও উপস্থিত হতে দেখা গেছে তাকে।

তবে কবে নাগাদ লোহ আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন তা স্পষ্ট নয়। মিসিসোগার মেয়র ক্রোম্বি বুধবার টুইটারে দেওয়া এক পোস্টে উল্লেখ করেছেন, নেতৃত্ব ও ইতিহাসের কঠিনতম সময়ে আমাদের পরামর্শ দেওয়ায় মিসিসোগা লোহর প্রতি চিরদিন কৃতজ্ঞ থাকবে। আমাদের বাসিন্দাদের স্বাস্থ্য ও সুরক্ষঅ নিশ্চিত করা এবং পুনরুদ্ধারের পথ দেখানোর জন্য আপনাকে ধন্যবাদ।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles