5.4 C
Toronto
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

তোমার আঙুল, টিপ দেব আমি, ফের আ.লীগ প্রার্থীর বিতর্কিত বক্তব্য

তোমার আঙুল, টিপ দেব আমি, ফের আ.লীগ প্রার্থীর বিতর্কিত বক্তব্য

বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী ফের বিতর্কিত বক্তব্য দিয়ে আলোচনায় এসেছেন। এ ঘটনার পাঁচদিন আগে তার বিরুদ্ধে ভোটে প্রভাব বিস্তারের অভিযোগ ওঠে।

- Advertisement -

এবার তিনি বলেছেন, ‌‌‘আমরা বললে সুষ্ঠু, আমরা না বললে অসুষ্ঠু… তোমার আঙুল, টিপ দেব আমি।’

শুক্রবার মুজিবুল হক চৌধুরীর এই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় নিজ বাড়ি সিকদারপাড়ার এক আঙিনায় নির্বাচনী সমাবেশে তিনি এই বক্তব্য দেন।

তবে এ বিষয়ে মন্তব্য জানতে চেয়ে মুজিবুল হক চৌধুরীকে ফোন করে সাংবাদিক পরিচয় দিলে তিনি কল কেটে দেন।

৫৪ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায়, প্যান্ডেলের নিচে চেয়ারে শ খানেক লোক বসে আছেন। লাইট জ্বলছে। দাঁড়িয়ে বক্তব্য দিচ্ছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী মুজিবুল হক চৌধুরী। চট্টগ্রামের ভাষায় তিনি বলেন, ‘এখানে সুষ্ঠু করি আমরা, অসুষ্ঠু করিও আমরা। আমরা বললে সুষ্ঠু, না বললে অসুষ্ঠু। যেদিকে যায় সেদিকে।’

পৌর নির্বাচনের প্রসঙ্গ টেনে মুজিবুল হক বলেন, ‘পৌরসভার ভোটের সময় আমাকে এক বিএনপি নেতা ফোন দিয়েছিল। সে বলল, ও ভাই আমাকে গালিগালাজ করছে। আমি বললাম, কী জন্য কথা বলছ বাবাজি। বাদ দাও। সে বলে, কেন সুষ্ঠু ভোট হবে বলেছে। আমি তাকে বললাম, সুষ্ঠু ভোট হবে তোমাকে কি লিখিত দিয়েছে সরকার? কেন ইভিএমে ভোট হবে। আমি বললাম, ইভিএম মানে কি জানো? তোমার আঙুল আমি টিপ দেব। ওটা হলো সুষ্ঠু ভোট।’

নির্বাচনের সবার ভোট দিতে যাওয়ার দরকার নেই বলেও জানান মুজিবুল হক। তিনি বলেন, ‘মুসলমানের কাজ হলো একজন নামাজ পড়বে, পেছনে পাঁচ হাজার নামাজ পড়বে। এত মানুষের ভোট দেওয়ার দরকারও নেই।’

এর আগে ২৮ মে এক নির্বাচনী সভায় মুজিবুল হক বলেছিলেন, ভোটকেন্দ্রে টিপ দেওয়ার জন্য তাঁর লোক থাকবে। ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর নির্বাচন কমিশন থেকে তাঁকে কারণ দর্শাতে বলা হয়। এ ছাড়া জেলা প্রশাসক ও পুলিশকে ঘটনার সত্যতা যাচাই করে পৃথক তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়।

গত বুধবার জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচন-সংক্রান্ত আইনশৃঙ্খলা কমিটির সভায় পুলিশ সুপার রাশেদুল হক জানান, এ বিষয়ে তদন্ত চলছে। সত্যতা পাওয়া গেলে শাস্তিমূলক ব্যবস্থা নেবে ইসি। সভায় প্রার্থী মুজিবুল হক উপস্থিত ছিলেন।

নতুন ভিডিও বক্তব্যের প্রসঙ্গে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফয়সাল আলম বলেন, এ বিষয়ে ইসিকে জানানো হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles