18.7 C
Toronto
রবিবার, জুন ২৬, ২০২২

১২ দিন পর রজনীগন্ধা ফুল নিয়ে ক্যাম্পাসে ছাত্রদল

- Advertisement -
১২ দিন পর রজনীগন্ধা ফুল নিয়ে ক্যাম্পাসে ছাত্রদল
ছবি সংগৃহীত

‘প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি’র অভিযোগে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ১২ দিন পর গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসে ছাত্রদল। গতকাল ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা শেষে কাজী মোতাহার ভবনের সামনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের রজনীগন্ধা ফুল ও কলম দিয়ে স্বাগত জানায় তারা। গতকাল ছাত্রদলের এ কর্মসূচিতে ছাত্রলীগের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হয়নি।

এর আগে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের গেটে অবস্থান নেন ছাত্রদল ঢাবি শাখার আহ্বায়ক আকতার হোসেন ও সদস্য সচিব আমানুল্লাহ আমান। ছাত্রদলের নেতা-কর্মীরা ফুল নিয়ে ক্যাম্পাসে যাওয়ার সময় প্রথমে বাধা দিলেও পরে তাদের যেতে দেয় পুলিশ।

এ সময় আমানউল্লাহ আমান বলেন, ক্যাম্পাসে একটি ভীতিকর পরিস্থিতি তৈরি করে রাখা হয়েছিল। তবে যতই ভীতিকর পরিস্থিতি থাকুক না কেন, আমরা আমাদের অধিকার চর্চার জন্য প্রাণের ক্যাম্পাসে আসবই। আমরা চেষ্টা করেছি, ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশের স্বার্থে কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে।
ছাত্রলীগের কর্মসূচি : ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে ছাত্রলীগের কিছু কর্মসূচি ছিল। এর মধ্যে শিক্ষার্থীদের তথ্য-সহায়তা দিতে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে ‘শিক্ষার্থী-সহায়তা ও তথ্যকেন্দ্র’ স্থাপন, শিক্ষার্থীদের পরিবহনের জন্য ‘জয় বাংলা বাইক সার্ভিস’, অভিভাবকদের বিশ্রামে ছাউনির ব্যবস্থা, সুপেয় পানি পরিবেশন, পরীক্ষা কেন্দ্রে নেওয়ার অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা, তাৎক্ষণিক চিকিৎসাসেবার জন্য প্রাথমিক চিকিৎসা কেন্দ্র স্থাপন, মাস্ক, কলমসহ আনুষঙ্গিক প্রয়োজনীয় উপকরণ বিতরণ করে সংগঠনটি।

‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ : আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ দেশের বিভাগীয় আটটি শহরের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। কোনো ধরনের অভিযোগ ছাড়াই গতকাল শেষ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles