25.3 C
Toronto
শনিবার, জুন ২৫, ২০২২

অধিনায়ক হওয়ার গুঞ্জনের মাঝে দেশে ফিরলেন সাকিব

- Advertisement -
অধিনায়ক হওয়ার গুঞ্জনের মাঝে দেশে ফিরলেন সাকিব
ফাইল ছবি

সিঙ্গাপুরে মেডিকেল চেকআপ শেষে আজ দেশে ফিরেছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মেডিক্যাল চেকআপের পর পরিবারের সাথে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে যাবার কথা থাকলেও তিনি দেশে ফিরেছেন। এতে তার টেস্ট অধিনায়ক হিসেবে মুমিনুল হকের স্থলাভিষিক্ত হবার সম্ভাবনা জেগেছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিয়েছেন, বর্তমানে অফ-ফর্মের কারণে অধিনায়কত্ব ও ব্যাটিংয়ের মধ্যে একটি বেছে নিতে হবে মুমিনুলকে।

তাই মুমিনুলের অধিনায়ত্ব হারানোর গুজব এখন তুঙ্গে। ব্যাট হাতে খুবই খারাপ সময় যাচ্ছে মুমিনুলের। গত ১৫ ইনিংসে মাত্র তিনবার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন তিনি। এমন ফর্ম তার অধিনায়কত্বের উপর প্রভাব ফেলেছে। তবে শারীরিক ও মানসিকভাবে সাকিব ভালো আছেন বলে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশিষ চৌধুরী।
তিনি বলেন, ‘শারীরিকভাবে দুর্বল বোধ করার কারণে মেডিকেল চেকআপ করা হয়েছিল সাকিবের। আমরা এখন পর্যন্ত যা দেখেছি, তাতে তার কোনো ইনজুরি বা অন্যান্য শারীরিক সমস্যা নেই। রিপোর্টের মাধ্যমে আমরা তার শারীরিক অবস্থা সম্পর্কে আরও ভালোভাবে আপনাদের বলতে পারব। ‘

জানা গেছে, বড় ফরম্যাটে দলকে নেতৃত্ব দিতে ইচ্ছা প্রকাশ করেছেন সাকিব। মুমিনুলের কাছ থেকে অধিনায়কত্বের বোঝা সরিয়ে নিতে আগ্রহী বিসিবির উর্ধ্বতনরাও। ধারণা করা হচ্ছে, এই বিষয়ে আলোচনা করতে খুব শীঘ্রই বিসিবি সভাপতির সাথে বসবেন সাকিব। জুয়াড়ি কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব আইসিসি দুর্নীতি কমিশনের কাছে না জানানোয় ২০১৯ সালে সাকিব দুই বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হলে তাড়াহুড়া করে টেস্ট অধিনায়ক করা হয় মুমিনুলকে।

মুমিনুলের অধীনে ১৪টি টেস্ট খেলে ৩টিতে জিতেছে বাংলাদেশ। এরমধ্যে এ বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাঠে ঐতিহাসিক টেস্ট জয়ও আছে। নিষিদ্ধ হবার আগে, জাতীয় দলকে ১৪ ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব। সেখানে জয় ছিলো তিনটিতে। বাংলাদেশ দলের সাথেই ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন সাকিব। তবে আগে পরিকল্পনা ছিল, যুক্তরাষ্ট্র থেকে তিনি দলের সাথে যোগ দেবেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে দু’টি টেস্ট, তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles