18.7 C
Toronto
রবিবার, জুন ২৬, ২০২২

আগামী ডিসেম্বরেই মেট্রোরেলে চড়তে পারবে নগরবাসী

- Advertisement -

আগামী ডিসেম্বরেই মেট্রোরেলে চড়তে পারবে নগরবাসী

আগামী ডিসেম্বরেই মেট্রোরেলে চড়তে পারবে নগরবাসী। যানজটের নগরীতে খানিক স্বস্তি মিলবে এ পথের যাত্রীদের। প্রথম দফায় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে দেশের প্রথম উড়াল রেল। এরই মধ্যে ৯২ শতাংশ কাজ শেষ হয়েছে বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বাণিজ্যিক যাত্রার সময় ঘনিয়ে আসায় পাল্লা দিয়ে চলছে মেট্রোরেলের স্টেশন নির্মাণকাজ। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ৯টি স্টেশনের শ্রমিকদের এখন দম ফেলবার সময় নেই। এরই মধ্যে প্লাটফর্মে বসেছে যাত্রীদের নিরাপদ দরজা।

মেট্রো কর্তৃপক্ষের দাবি, ভুল-ত্রুটি সংশোধন করে আগারগাঁও পর্যন্ত ওপরের কাজ প্রায় শেষ। কিছু জটিলতায় নিচের অংশের অগ্রগতি কম হলেও নির্ধারিত সময়ের মধ্যেই কাজ শেষ করার আশা তাদের।

মেট্রোরেল প্রকল্প পরিচালক এম এ এন সিদ্দিক জানান, মেট্রোরেলের সার্বিক অগ্রগতি হয়েছে ৭৮ দশমিক ৯৫ শতাংশ। এ ছাড়া উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ৯২ দশমিক শূন্য ২ শতাংশ এবং আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ৭৮ দশমিক ১৯ শতাংশ অগ্রগতি হয়েছে।

তিনি বলেন, আশা করছি আগামী কয়েক মাসের মধ্যে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল নির্মাণের সব কাজ শেষ হয়ে যাবে। ইন্টারনাল কাজগুলো ইতোমধ্যে শেষ হয়ে গেছে। প্রধান কাজগুলো জুনের মধ্যে শেষ হয়ে যাবে। ছোটখাট বাকি কাজগুলো আগস্টের মধ্যে সম্পন্ন করা হবে।

সূত্র : আরটিভি

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles