19.3 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

ইন্টারকে হতাশ করে ১১ বছর পর লিগ শিরোপা জিতল মিলান

- Advertisement -
ইন্টারকে হতাশ করে ১১ বছর পর লিগ শিরোপা জিতল মিলান - The Bengali Times
ছবি সংগৃহীত

সিরি’আর চলতি মৌসুমের শিরোপার জন্য শেষ রাউন্ডে জিততে হতো এসি মিলানকে। সেই কাজ দাপটের সঙ্গেই করলো রোজেনেরিরো।

অলিভিয়ের জিরুর জোড়া গোলে সাসৌলোকে তাদেরই মাঠে ৩-০ ব্যবধানে উড়িয়ে লিগ শিরোপা জিতল স্তেফানো পিওলির দল। সেই সঙ্গে ১১ বছর ইতালির শীর্ষ ফুটবলে চ্যাম্পিয়ন হলো মিলান।

৩৭ ম্যাচ শেষে সমীকরণটা ছিল এমন— শিরোপা জিততে হতো রোজোনেরিদের। তবে ড্র করলে ছিল ভয়। কারণ ৮১ পয়েন্ট নিয়ে তাদের পেছনে দাঁড়িয়ে ছিল নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান। অন্যদিকে শিরোপা ধরে রাখতে নেরাজ্জুরিদের জিতলেই চলতো না, মিলানকে হার বা ড্র করতে হতো।

ড্র করলে পিওলির দলের পয়েন্ট দাঁড়াত ৮৪। অন্যদিকে ইন্টার জিতলে তাদেরও সমান পয়েন্ট হতো। সেই সঙ্গে টানা দ্বিতীয়বারের মতো শিরোপও যেতো তাদের ঘরে। কারণ গোল ব্যবধানে এগিয়ে ছিল সিমোনে ইনজাঘির দল।

শিরোপা মীমাংসার রাতে অবশ্য কেউ হারেনি। হোয়াকিন কোরেয়ার জোড়া গোলে ইন্টার ঘরের মাঠ সান সিরোতে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে সাম্পদোরিয়াকে। তবে সেই জয়ও তাদের জন্য বেদনার হয়ে দাঁড়াল। কারণ ৮৪ পয়েন্ট নিয়ে রানার-আপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো গত আসরের চ্যাম্পিয়ন নেরাজ্জুরিদের।

অন্যদিকে সাসৌলোকে হারিয়ে ৮৬ পয়েন্ট নিয়ে শিরোপা জিতল মিলান। প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে যায় তারা। সেই ব্যবধান ধরে রেখে ১১ বছর পর সিরি’আর স্বাদ পেলো মিলান।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles