12.5 C
Toronto
রবিবার, মে ২২, ২০২২

১১ নার্স-ডাক্তার একসঙ্গে অন্তঃসত্ত্বা!

- Advertisement -
১১ নার্স-ডাক্তার একসঙ্গে অন্তঃসত্ত্বা! - The Bengali Times
ছবি সংগৃহীত

আমেরিকার এক হাসপাতালের একই বিভাগে কর্মরত ১০ জন নার্স ও একজন ডাক্তার একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়েছেন। কাকতালীয় হলেও এমনই কাণ্ড ঘটেছে দেশটির মিসৌরি শহরের ওই হাসপাতালে।

এ বছর তারা সকলেই সন্তানের জন্ম দিবেন। তবে সব থেকে অবাক করার মতো বিষয়, তারা সকলেই ওই হাসপাতালে ডেলিভারি বিভাগেই কাজ করেন এবং প্রত্যেকেই জুলাই থেকে নভেম্বরের মধ্যে সন্তান প্রসব করার কথা রয়েছে।

- Advertisement -

মিসৌরির লিবার্টি শহরের এ ঘটনা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকেই মজা করে লিখেছেন- ‘ওই হাসপাতালের পানিতে কিছু মেশানো নেই তো?’ জবাবে লিবার্টি হাসপাতালের ওই হবু মায়েরা জানিয়েছেন, ‘তারা প্রত্যেকেই বাড়ি থেকে পানি নিয়ে আসেন’।

বার্নস নামে একজন গর্ভবতী নার্স জানিয়েছেন, একসঙ্গে গর্ভাবস্থা আমাকে অনেক সাহায্য করেছে এবং আমি খুব স্বাচ্ছন্দ্য বোধ করি।

২৯ বছর বয়সী ডেলিভারি নার্স অ্যালেক্স বলেন, এটা সত্যিই একটি আশ্চর্যজনক অভিজ্ঞতা। যেন আমাদের বন্ধন সারাজীবনের জন্য। একে অপরকে সাপোর্ট করা এবং একসঙ্গে গর্ভাবস্থার পর্যায় অতিক্রম করা এখন পর্যন্ত সেরা অভিজ্ঞতা।

এ নিয়ে গত পাঁচ বছরে তৃতীয়বার এই ধরনের ঘটনার সাক্ষী থাকল যুক্তরাষ্ট্র। এর আগে এমন ঘটনা ঘটে ২০১৯ সালে যুক্তরাষ্ট্রের লেবার অ্যান্ড ডেলিভারি ইউনিট অফ মেন মেডিকেল সেন্টারে। সেখানে একই বিভাগের ৯ জন নার্স একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়েছিলেন। তার আগে ২০১৮ সালে যুক্তরাষ্ট্রের অ্য়ান্ডারশন হাসপাতালে ৮ জন কর্মী একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়েছিলেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles