8.2 C
Toronto
বুধবার, মে ১৮, ২০২২

স্ত্রী আনুশকার চেয়েও সতীর্থকে বেশি গুরুত্ব দিতেন কোহলি’

- Advertisement -
স্ত্রী আনুশকার চেয়েও সতীর্থকে বেশি গুরুত্ব দিতেন কোহলি’ - The Bengali Times
ছবি সংগৃহীত

টানা সাত বছর ভারতীয় দলের দায়িত্ব পালন করা কোহলি নিজের অধিনায়কত্বের সময় দলের সকল ক্রিকেটারের মধ্যে ব্যাপক পরিবর্তন নিয়ে আসেন। বিশেষ করে ফিটনেসের ক্ষেত্রে বলা চলে বিপ্লব ঘটিয়েছেন কোহলি। বিশেষ করে পেসারদের জন্য আলাদা রকম সচেতন ছিলেন কোহলি। কোনো সফরে যাওয়ার সময় নিজের বিজনেস ক্লাসের সিট ছেড়ে দিয়ে পেসারদের বসতে দিতেন কিং কোহলি। এক্ষেত্রে নিজের স্ত্রী আনুশকার চেয়েও সতীর্থদের ক্ষেত্রে বেশি গুরুত্ব দিতেন কোহলি।

ভারতীয় ক্রিকেট দলের যেকোনো সফরে কোচ ও অধিনায়কের জন্য বিমানের দুটি বিজনেস ক্লাস সিট সংরক্ষিত থাকে। কোচ তার নির্ধারিত সিটে বসলেও কোহলি সব সময় দলের অন্য ক্রিকেটারদের সঙ্গে ইকোনমি ক্লাসে করেই যাতায়াত করতেন। ভারতীয় সংবাদমাধ্যম স্পোর্টসকিডকে এমন তথ্য জানিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার বিবেক রাজদান। তিনি জানিয়েছেন, নিজের স্ত্রী আনুশকা শর্মার চেয়েও পেসারদের বেশি গুরুত্ব দিতেন কোহলি।

- Advertisement -

রাজদান স্পোর্টসকিডকে বলেন, ‘কোচ ছাড়া বিজনেস ক্লাসের অন্য সিটে বসতো একজন বোলার ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, কখনো রবিচন্দ্রন অশ্বিন অথবা অন্য কেউ। বোলারদের তিন চার ঘণ্টার যাত্রায় বাড়তি আরাম দিতেই এমনটা করতেন কোহলি।’

২০১৯ সালের একটি ঘটনা উল্লেখ করে রাজদান আরও যোগ করেন, ‘২০১৯ ওয়েস্ট ইন্ডিজ সফরে বিরাট ও আনুশকা শর্মা একসঙ্গে ইকোনমি ক্লাসে চড়েছেন। বিজনেস ক্লাস সিটে আনুশকাকে বসানোর জন্য অনুরোধও করেননি কোহলি।’

২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজের মাঝপথে হুট করেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব ছেড়ে দেন মাহেন্দ্র সিং ধোনি। তখনই আচমকা প্রথমবারের মতো ভারতীয় দলের নেতৃত্ব পান এই ক্রিকেটার। এরপর সময়ের সঙ্গে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বও পান এই ক্রিকেটার।

যদিও গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটের দায়িত্ব ছেড়ে দিয়ে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান কোহলি। এরপর ওয়ানডে এবং সর্বশেষ চলতি বছর টেস্টের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ান কোহলি। তার জায়গায় বর্তমানে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles