13.1 C
Toronto
বুধবার, মে ২৫, ২০২২

নির্জন দ্বীপে একটিই বাড়ি, নাম ‘ইন্ট্রোভার্টস প্যারাডাইস’

- Advertisement -
নির্জন দ্বীপে একটিই বাড়ি, নাম ‘ইন্ট্রোভার্টস প্যারাডাইস’ - The Bengali Times
ছবি: সংগৃহীত

নির্জন একটি দ্বীপ। তার মাঝে দাঁড়িয়ে আছে শুধু একটিই বাড়ি। সেই বাড়ির মধ্যে শোয়ার ঘরও একটি। বাড়িটির দর উঠেছে তিন লাখ ৩৯ হাজার ডলার, অর্থাৎ প্রায় তিন কোটি টাকা। দ্বীপটির অবস্থান যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য মেইনের ওহোয়া উপসাগরে।
নিউইয়র্ক পোস্টের এক খবরে বলা হয়, নির্জন স্থানে অবস্থানের জন্য বাড়িটিকে বলা হয় ‘বিশ্বের নিঃসঙ্গতম বাড়ি’। এর আরও একটি নাম আছে। যারা একটু চাপা স্বভাবের, অর্থাৎ একাকিত্ব সময়টাকেই উপভোগ করেন বেশি, তাদের জন্য এমন একটি বাড়িই আদর্শ। তাই এই বাড়ির আরেক নাম ইন্ট্রোভার্টস প্যারাডাইস বা অন্তর্মুখী মানুষের স্বর্গ।

ডাক লেজেস নামে ওই দ্বীপের আয়তন ১ দশমিক ৫ একর এবং এখানে মানুষের চিহ্ন নেই বললেই চলে। নেই কোনো গাছপালা। চারপাশে শুধু পানি আর পানি। আর দূরে কয়েকটি টিলা দেখা যায়। ২০০৯ সালে বাড়িটি নির্মাণ করা হয়েছিল। জোনস্পোর্ট পাবলিক মেরিনা থেকে এই দ্বীপে নৌকায় করে আসা যায়।

- Advertisement -

বাড়িটির বর্তমান মালিক বিলি মিলিকেন জানান, ৫৪০ বর্গফুটের বাড়িটির ভেতরটা পুরোপুরি সজ্জিত রয়েছে। দেয়াল, সিলিং, জানালা, দরজা- সবই কাঠের তৈরি। দ্বীপটি এতটাই নির্জন জায়গায় অবস্থিত, মাঝেমধ্যে নিজেকে খুব একা মনে হতে পারে। তবে চারপাশে অসংখ্য সামুদ্রিক পাখিসহ সমুদ্রের ঢেউয়ের মধ্যে থাকা যাবে। এমন পরিবেশ রাতে আরও রোমাঞ্চ অনুভব হবে।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles