19.8 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

চালককে পেটাচ্ছিলেন ২ কনস্টেবল, ভয়ে কাঁদছিলেন ডিসির ২ কন্যা

- Advertisement -
চালককে পেটাচ্ছিলেন ২ কনস্টেবল, ভয়ে কাঁদছিলেন ডিসির ২ কন্যা - The Bengali Times
ছবি সংগৃহীত

গাজীপুর জেলা প্রশাসকের ব্যবহার করা সরকারি গাড়িতে তার দুই কন্যাকে নিয়ে স্কুল থেকে বাসায় ফিরছিলেন চালক হিরা মিয়া। জেলা প্রশাসকের স্টিাকারযুক্ত চলন্ত গাড়িটি হঠাৎ থামিয়ে অন্যদিক দিয়ে ঘুরে যেতে বলেন দায়িত্বরত ট্রাফিকের দুই কনস্টেবল। চালক হিরা মিয়া ভেতরে ডিসির দুই কন্যা রয়েছে বলে জানানোর পর ইউসূফ আলী ও নূর মুহাম্মদ নামে ২ কনস্টেবল গাড়িতে লাঠি দিয়ে আঘাত করেন।

চালক হিরা মিয়া এর প্রতিবাদ করলে গাড়ি থেকে টেনেহিঁচড়ে তাকে নামিয়ে তাকে পেটাতে থাকেন। রোববার বেলা ১২টার দিকে গাজীপুর শহরের রাণী বিলাসমণি বালক উচ্চ বিদ্যালয়-সংলগ্ন মোড়ে ঘটনাটি ঘটে। মুহূর্তের মধ্যে পুরো শহরে খবরটি ছড়িয়ে পড়ে। ঘটনার এক ঘণ্টা পরই ওই দুই কনস্টেবলকে প্রত্যাহার করা হয়।

- Advertisement -

প্রত্যক্ষদর্শীরা জানায়, জেলা প্রশাসকের গাড়িটি সঠিক পথেই সরকারি বাসভবনে ফিরছিল। প্রচণ্ড রোদে দাঁড়িয়ে ওই ২ কনস্টেবল দায়িত্ব পালন করছিলেন। হঠাৎ করেই তারা ক্ষিপ্ত হয়ে উঠেন। গাড়ির ভেতরে জেলা প্রশাসক আনিসুর রহমানের ২ কন্যার কথা বলার পরও তারা থামেনি। বাগবিতণ্ডার একপর্যায়ে গাড়িতে আঘাতের পর হিরা মিয়াকে নামিয়ে মারপিট করেন তারা। গাড়িচালক হিরা মিয়াকে মারধরের সময় ডিসির দুই শিশুকন্যা বারবার পুলিশকে মারধর না করার জন্য অনুরোধ করলেও তারা শোনেননি। আতঙ্কে তারা কান্নাকাটি করতে থাকে।

জেলা প্রশাসকের গাড়িতে পুলিশ সদস্যের হামলার খবরে জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা রাস্তায় নেমে আসেন। তারা শহরের রাজবাড়ী সড়ক অবরোধ করে পুলিশের বিরুদ্ধে স্লোগান দিয়ে বিক্ষোভ করতে থাকেন। আধা ঘণ্টাব্যাপী ওই সড়ক অবরোধ করে রাখেন তারা। পরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে কর্মচারীদের বুঝিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের ভেতরে নিয়ে যান।

গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, পুলিশ সদস্যের এমন আচরণে আমি হতবম্ব। আমার মেয়রো গাড়ির ভেতরে ভয়ে কান্নাকাটি করছিল তখন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ-আল মামুন সমকালকে বলেন, ঘটনার পরপরই ওই দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদরদপ্তর ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ-আল মামুনকে প্রধান করে গঠন করা তদন্ত কমিটি আগামী ৩ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles