13.1 C
Toronto
বুধবার, মে ২৫, ২০২২

ফেসবুক অ্যাকাউন্ট ছাড়াই যেভাবে ব্যবহার করবেন মেসেঞ্জার

- Advertisement -

ফেসবুক অ্যাকাউন্ট ছাড়াই যেভাবে ব্যবহার করবেন মেসেঞ্জার

অ্যাক্টিভ ফেসবুক অ্যাকাউন্ট ছাড়াও মেসেঞ্জার ব্যবহার করা যাবে। অর্থাৎ আগে ফেসবুক অ্যাকাউন্ট ছিলো এখন ডিঅ্যাক্টিভেট বা ডিলিট করছেন এরকম ব্যবহারকারীও মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন খুব সহজে।

- Advertisement -

চলুন জেনে নেয়া যাক, ফেসবুক অ্যাকাউন্ট ছাড়া মেসেঞ্জার ব্যবহার করার উপায়।

অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট রেখে মেসেঞ্জার ব্যবহার করতে চাইলে প্রথমেই অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোরে গিয়ে ফ্রি ফেসবুক মেসেঞ্জার ডাউনলোড করতে হবে।

এরপর যে তথ্য দিয়ে আপনি ফেসবুকে লগ-ইন বা সাইন-ইন করতেন সেই অ্যাকাউন্টের তথ্য দিয়েই সাইন-ইন করতে হবে।

এবার নতুন ব্যবহারকারীদের খুঁজে পাওয়ার জন্য তাদের ফোন নম্বর দিয়ে সার্চ করতে হবে। যদি ওইসব ব্যবহারকারীর ফেসবুক অ্যাকাউন্ট ফোন নম্বরের সঙ্গে লিংক করা থাকে, তাহলে তাদের মেসেঞ্জারে দেখা যাবে।

এর পাশাপাশি নতুন ফেসবুক অ্যাকাউন্ট খুলেও আপনি তা ডিঅ্যাক্টিভেট রেখে মেসেঞ্জার ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে প্রথমে ফোনে ফেসবুক অ্যাপ ইনস্টল করতে হবে। তারপর নতুন অ্যাকাউন্ট খুলতে হবে সংশ্লিষ্ট নিয়ম মেনে। এরপর আপনি মেসেঞ্জার ব্যবহারের অপশন পাবেন। সেক্ষেত্রে মেসেঞ্জার ব্যবহারের যাবতীয় নিয়ম দেখে নিতে হবে।

ফেসবুক অ্যাকাউন্টের ভিত্তিতেই ওই মেসেঞ্জার ব্যবহার করা যাবে। তবে এক্ষেত্রে ইউজার যদি ফেসবুক অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট বা ডিলিট করে দেন তাহলেও চালু থাকবে ওই মেসেঞ্জার অ্যাকাউন্ট।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles