16.8 C
Toronto
মঙ্গলবার, মে ২৪, ২০২২

‌’মাত্র ২ ঘণ্টা ঘুমান মোদি’

- Advertisement -
‌’মাত্র ২ ঘণ্টা ঘুমান মোদি’ - The Bengali Times
ছবি: সংগৃহীত

মাত্র দুই ঘণ্টা ঘুমান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! চেষ্টা করছেন কী করে ঘুমের সময় আরও কমিয়ে এনে ভারতের জন্য কাজ করতে পারেন! এমনটাই দাবি করলেন মহারাষ্ট্র বিজেপির প্রধান চন্দ্রকান্ত পাটিল। এই দাবি ঘিরে এখন ভারতে মোদিকে নিয়ে দিনভর চর্চা হচ্ছে। খবর হিন্দুস্থান টাইমসের।

খবরে বলা হয়, সম্প্রতি কোলহাপুর উত্তর বিধানসভা উপনির্বাচনের আগে দলীয় কর্মীসভায় যোগ দিয়েছিলেন মহারাষ্ট্রের বিজেপির প্রধান চন্দ্রকান্ত পাটিল। সেখানে কর্মীদের উজ্জীবিত করতে ভোকাল টনিক দেন এই বিজেপি নেতা। টেনে আনেন মোদির লাইফস্টাইল প্রসঙ্গও।

- Advertisement -

চন্দ্রকান্ত পাটিল বলেন, ২৪ ঘণ্টাই জেগে থাকার পরিকল্পনা নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের কাছে ব্রতী প্রধানমন্ত্রী প্রতিদিন মাত্র দুই ঘণ্টা করে ঘুমান। তবে সেটাও বাদ দেয়ার চেষ্টা করছেন তিনি। পরীক্ষা করছেন যাতে তাকে একেবারেই ঘুমাতে না হয়। ২৪ ঘণ্টাই জেগে থেকে ভারতের জন্য কাজ করতে চান নরেন্দ্র মোদি। চন্দ্রকান্ত পাটিলের এই মন্তব্য ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে যায়।

সত্যিই কি কোনো মানুষের পক্ষে না ঘুমিয়ে কাটানো সম্ভব? ২৪ ঘণ্টা না ঘুমিয়ে থাকা কি শারীরিক ক্ষতি ডেকে আনে না? মোদির এই কম ঘুমের রহস্য নিয়ে সাড়া পড়ে গিয়েছে নেটপাড়ায়। সকলেই জানতে চান, কম ঘুমিয়ে কিংবা একেবারে না ঘুমিয়ে কীভাবে সুস্থ থাকা যায়।

এ প্রসঙ্গে ভারতীয় কিছু চিকিৎসক বলছেন, বয়স বেড়ে গেলে অনেক ক্ষেত্রে ঘুম কমে যায়। কিন্তু একেবারে ঘুম বাদ দেয়া স্বাভাবিক নয়। খুব জোর ৪৮ ঘণ্টা কোনো মানুষ টানা জেগে থাকতে পারবেন। বর্তমানের লাইফস্টাইল, পরিবেশ দূষণ এবং কর্মক্ষেত্রে অসম্ভব দৈহিক ও মানসিক চাপের ক্ষেত্রে ৩ দিনের ক্লান্তি থেকেই ঘুম এসে যাওয়া স্বাভাবিক।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles