15.3 C
Toronto
রবিবার, মে ২৯, ২০২২

ধর্ষণের অভিযোগে বহিষ্কার ঢাবি ছাত্র ইউনিয়নের নেতা

- Advertisement -
ধর্ষণের অভিযোগে বহিষ্কার ঢাবি ছাত্র ইউনিয়নের নেতা - The Bengali Times
প্রতীকী ছবি

ধর্ষণের অভিযোগে ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদককে বহিষ্কার করা হয়েছে। ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। সোমবার ‘বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ’-এর ফেসবুক পেজে দেওয়া এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক আকিফ আহমেদের বিরুদ্ধে ২০ মার্চ একটি ধর্ষণের অভিযোগ আসে। অভিযোগের পরিপ্রেক্ষিতে আকিফ পদত্যাগপত্র হস্তান্তর করেন। অভিযোগ ও স্বীকারোক্তি বিবেচনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন ৩৪তম কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভায় গঠনতন্ত্রের ৫৬(ক) ধারা অনুযায়ী, অভিযুক্তকে সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

- Advertisement -

এতে আরও বলা হয়, সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী, ছাত্র ইউনিয়নের যেকোনো স্তরের যেকোনো কার্যক্রমের সঙ্গে অভিযুক্তের সংশ্লিষ্টতা অবৈধ হিসেবে বিবেচিত হবে। অভিযোগকারী ভবিষ্যতে যেকোনো (আইনি) পদক্ষেপ গ্রহণ করতে চাইলে ছাত্র ইউনিয়ন সর্বোচ্চ সহযোগিতামূলক আচরণ প্রদর্শন করবে। ছাত্র ইউনিয়ন কাঙ্ক্ষিত নারীমুক্তি অর্জনের লড়াই অব্যাহত রাখবে এবং অভিযোগকারীর প্রত্যাশা অনুসারে নিজের কর্মীর কোনো ধরনের পুরুষতান্ত্রিক কার্যক্রমের ক্ষেত্রেও শূন্য সহিষ্ণুতা প্রদর্শন করবে।
এদিকে, অভিযোগ স্বীকার করেছেন ঢাবি ছাত্র ইউনিয়ন নেতা আকিফ আহমেদ। তিনি বলেন, ‘ঘটনাটি করোনার লকডাউনের সময় ঘটেছিলো। সম্প্রতি ছাত্র ইউনিয়নের কমিটিতে পদ পাওয়ার বিষয়টি সামনে এনে আমার বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আদনান আজিজ চৌধুরী বলেছেন, আমাদের ফেসবুক পেজে সাংগঠনিক সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি আগের হলেও আমরা সেসময় জানতাম না। অভিযোগ পাওয়ার পর সাংগঠনিক প্রক্রিয়ায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles