12.5 C
Toronto
রবিবার, মে ২২, ২০২২

অসাধু ব্যবসায়ীদের রুখতে শিগগিরই টাস্কফোর্স গঠন করা হবে

- Advertisement -
অসাধু ব্যবসায়ীদের রুখতে শিগগিরই টাস্কফোর্স গঠন করা হবে - The Bengali Times
রোববার বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি : সংগৃহীত

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দু-একদিনের মধ্যে টাস্কফোর্স গঠন করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ রোববার বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্তের কথা জানান বাণিজ্যমন্ত্রী।

ভোগ্যপণ্যের দাম নিয়ন্ত্রণ এবং রমজানকে সামনে রেখে সরকারের এ জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষে সংবাদমাধ্যমকে বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা জানতে চাই, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সুযোগ নিয়ে অসাধুতা যেন প্রশ্রয় না পায়। সামান্য পণ্যও মজুত করতে দেওয়া হবে না। এজন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত করা হবে। আমরা দু-একদিনের মধ্যে টাস্কফোর্স গঠন করব। যেন কেউ সুযোগ নিতে না পারে। কোনো পণ্যের মূল্য কেমন হওয়া উচিত তা খুব ‘পজিটিভলি কনসিডার‘ করছে সরকার। এরপরও যারা বাজার পরিস্থিতি খারাপ করার চেষ্টা করছেন তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করব।

- Advertisement -

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রয়োজনে ভোগ্যপণ্যের কর কমানো হবে। কারসাজি করে কেউ যাতে বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধি করতে না পারে সে বিষয়ে এবং পণ্যদ্রব্য মজুত করে রেখে যাতে কেউ ব্যবসা করতে না পারে, তা নিয়ন্ত্রণ করা হবে।

এ বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ ছাড়াও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা যোগ দেন।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles