15.6 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

পুতিনকে নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন রুশ সেনারা!

- Advertisement -
পুতিনকে নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন রুশ সেনারা! - The Bengali Times
পুতিন তার নিজের সৈন্যদের বিশ্বাস করেন না

রুশ সেনাবহরে অসন্তোষ ক্রমেই বেড়ে চলেছে এবং পালিয়ে যাওয়া সৈন্যদের হত্যা করতে ব্যবহার করা হচ্ছে ‘মৃত্যুদণ্ড স্কোয়াড’। খবর জেরুজালেম পোস্টের। সম্প্রতি ইউক্রেনীয় বাহিনীর কাছে আটক এক রাশিয়ান সৈন্য এমন সব বিস্ফোরক তথ্য দিয়েছেন।

শনিবার তিনি আরও জানান, পুতিন তার নিজের সৈন্যদের বিশ্বাস করেন না। তিনি সৈন্যদের নিয়ন্ত্রণে ‘স্ট্যালিনিস্ট’ উপায় ব্যবহার করছেন।

- Advertisement -

যদিও তার এসব নিত্যনতুন পন্থা সৈন্যবহরের ভেতরকার অসন্তোষ থামাতে পারেনি। ইউক্রেনের নিরাপত্তা বাহিনীর কাছে দেওয়া স্বীকারোক্তিতে এমনটাই জানান আটক রুশ সৈন্য।

ওই সৈন্য ছাড়াও ইউক্রেনীয়দের কাছে আটক আরও অনেক সৈন্য পুতিনের মৃত্যুদণ্ড স্কোয়াড গঠনের কথা স্বীকার করেছেন। শুরুতে এসব সৈন্যের কেউই জানতেন না যে, তাদের ইউক্রেনে অভিযানে পাঠানো হচ্ছে। সৈন্যদের দাবি, তাদের বলা হয়েছে যে শান্তিরক্ষী মিশনে পাঠানো হচ্ছে।

ইউক্রেনের নিরাপত্তা বাহিনী আরও জানায়, ওডেসার কাছে ৬০০ রুশ মেরিন সেনা বিদ্রোহ করে তাদের জাহাজ ছেড়ে যেতে অস্বীকার করেছিল। কারণ, তারা বুঝতে পেরেছিল যে কী ঘটছে।

এর আগে, ইউক্রেনে পশ্চিমা অস্ত্রবহর উড়িয়ে দেওয়ার হুমকি দেয় রাশিয়া। শনিবার (১২ মার্চ) রাশিয়ার উপপররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া ভাষণে বলেছেন, ‘আমরা যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়েছি যে বিভিন্ন দেশ থেকে ইউক্রেনে অস্ত্র পাঠানো শুধু একটি বিপজ্জনক পদক্ষেপ নয়, এটি এমন একটি পদক্ষেপ, যা এই অস্ত্রবহরগুলোকে বৈধ লক্ষ্যবস্তুতে পরিণত করতে পারে।’

আরও পড়ুন: সর্বাত্মক রুশ হামলার মুখে কিয়েভ

পশ্চিমারা ইউক্রেনের সেনাদের কাঁধে বহনযোগ্য আকাশ প্রতিরক্ষাব্যবস্থা, ট্যাংক ধ্বংস করার ক্ষেপণাস্ত্র সরবরাহ করছে জানিয়ে রুশ উপপররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ওয়াশিংটন মস্কোর সতর্কতাকে গুরুত্বের সঙ্গে নেয়নি। ফলে ইউক্রেনের বিষয়ে কোনো ‘আলোচনা প্রক্রিয়ায়’ যাচ্ছে না রাশিয়া ও যুক্তরাষ্ট্র।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles