13.1 C
Toronto
মঙ্গলবার, মে ২৪, ২০২২

যেসব স্পিড ক্যামেরায় সবচেয়ে বেশি চালক ধরা পড়েছেন

- Advertisement -
যেসব স্পিড ক্যামেরায় সবচেয়ে বেশি চালক ধরা পড়েছেন - The Bengali Times
টরন্টো মেয়র জন টরি এক বিবৃৃতিতে বলেছেন, আমাদের যে ভিশন জিরো টুলবক্স তাতে স্পিড ক্যামেরা যে গুরুত্বপূর্ণ একটি টুল সেটার গুরুত্বই অব্যাহতভাবে দেখিয়ে যাচ্ছে এই সংখ্যাগুলো

অটোমেটেড স্পিড এনফোর্সমেন্ট (এএসই) ডাটা সম্প্রতি প্রকাশ করেছে টরন্টো সিটি কর্তৃপক্ষ। তাতে দেখা গেছে, গতিসীমা লঙ্ঘনের ঘটনায় ২০২১ সালের শেষ প্রান্তিকে ৫০ হাজারের বেশি টিকিট ইস্যু করা হয়েছে।

শুক্রবার প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিটি কর্তৃপক্ষ বলেছে, অক্টোবর ও ডিসেম্বরের মাঝামাঝি সময়ে কমিউনিটি সেফটি জোনের স্কুলগুলোর কাছাকাছি ৫৪ হাজার ৩৯১টি টিকিট ইস্যু করা হয়েছে। এর মধ্যে ১৫ হাজার ৬৮৭টি টিকিট ইস্যু করা হয়েছে অক্টোবরে। এর বেশিরভাগই ইস্যু করা হয়েছে ডন ভ্যালি নর্থের তিয়াগো এভিনিউয়ের কাছে ভিক্টোরিয়া পার্ক এভিনিউয়ে। এছাড়া নভেম্বরে ইস্যু করা হয়েছে ১১ হাজার ৫১৬টি টিকিট। এসব টিকিটের বেশিরভাগই ইস্যু করা হয়েছে রেক্সডেলের ¯েœয়ারব্রুক ড্রাইভের দক্ষিণে কিপলিং এভিনিউয়ে। এছাড়া ডিসেম্বরে এএসই ডিভাইস ২৭ হাজার ১৮৮টি টিকিট ইস্যু করেছে। ওই মাসে সবচেয়ে বেশি টিকিট ইস্যু করেছে রয়্যাল ইয়র্ক রোড নর্থের কোনি রোডে, যার সংখ্যা ২ হাজার ৭২৪টি বা ওই প্রান্তিকে ইস্যুকৃত মোট টিকিটের ১০ শতাংশ।

- Advertisement -

এএসই ডিভাইস কোনো চালকের বিরুদ্ধে টিকিট ইস্যু করলে তাকে জরিমানার মুখে পড়তে হলেও কোনো পয়েন্ট খোয়া যায় না এবং চালকের ড্রাইভিং রেকর্ডও প্রভাবিত হয় না।

টরন্টো মেয়র জন টরি এক বিবৃৃতিতে বলেছেন, আমাদের যে ভিশন জিরো টুলবক্স তাতে স্পিড ক্যামেরা যে গুরুত্বপূর্ণ একটি টুল সেটার গুরুত্বই অব্যাহতভাবে দেখিয়ে যাচ্ছে এই সংখ্যাগুলো। কেউ আইন ভঙ্গের পথ বেছে নিলে তাদের বিরুদ্ধে এসব টুল প্রয়োগ করা হচ্ছে। অন্যান্য পদক্ষেপের পাশাপাশি আরও স্পিড ক্যামেরা মোতায়েনের প্রত্যাশা করছে সিটি কর্তৃপক্ষ। সড়কের নিরাপত্তায় অন্যান্য পদক্ষেপের মধ্যে আছে সড়ক ও সংযোগগুলোর পুনর্নকশা, গতিসীমা আরও কমিয়ে আনা, আরও পথচারি চিহ্ন স্থাপন এবং টরন্টো পুলিশের ট্রাফিক আইন বাস্তবায়নে জোর দেওয়া।

জানুয়ারি পর্যন্ত সিটির এএসই ডিভাইস পঞ্চম দফার স্থানে স্থাপন করা হয়েছে। চালকদের সতর্ক করতে সব স্থানেই চিহ্ন বসানো হয়েছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles