15.6 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

রাশিয়ার ভডকা নিষিদ্ধের দাবি ডেল ডুকার

- Advertisement -
রাশিয়ার ভডকা নিষিদ্ধের দাবি ডেল ডুকার - The Bengali Times
ইউক্রেন আক্রমণের প্রতিক্রিয়ায় রাশিয়ায় উৎপাদিত সব পানীয় তাক থেকে নামিয়ে ফেলতে এলসিবিওর প্রতি দাবি জানিয়েছেন অন্টারিওর লিবারেল নেতা স্টিভেন ডেল ডুকা

ইউক্রেন আক্রমণের প্রতিক্রিয়ায় রাশিয়ায় উৎপাদিত সব পানীয় তাক থেকে নামিয়ে ফেলতে এলসিবিওর প্রতি দাবি জানিয়েছেন অন্টারিওর লিবারেল নেতা স্টিভেন ডেল ডুকা। এলসিবিওর প্রেসিডেন্ট জর্জ সোলিসের কাছে শুক্রবার লেখা এক চিঠিতে এ দাবি জানান তিনি।
চিঠিতে তিনি লেখেন, বিশে^র অন্যতম বৃহৎ অ্যালকোহল ক্রেতা হচ্ছে এলসিবিও। রাশিয়ার ভডকা এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় পণ্য। আপনাদের প্রতি আমার আহ্বান, আগ্রাসন বন্ধ না করা পর্যন্ত রাশিয়ায় উৎপাদিত সব পণ্য তাক থেকে সরিয়ে ফেলুন।

বৃহস্পতিবার কুইন’স পার্কের আইনসভায় সব দল রাশিয়ার ইউক্রেন আক্রমণের নিন্দা জানায়। প্রিমিয়ার ডগ ফোর্ড বলেন, নিপীড়কদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো থেকে কখনই পিছপা হবে না কানাডা। রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনকে তিনি স্বৈরাচারি ও ঠগ হিসেবেও আখ্যায়িত করেন।

- Advertisement -

অন্টারিও ইউক্রেনের নাগরিকদের জন্য ৩ লাখ ডলারের মানবিক সহায়তার ঘোষণা দিয়েছে। সেই সঙ্গে পালিয়ে আসা শরনার্থীদের জন্য আবাসনের ব্যবস্থা করার প্রতিশ্রুতিও দিয়েছে তারা। ফেডারেল সরকার রাশিয়ার বিরুদ্ধে বৃহস্পতিবার এখন পর্যন্ত সবচেয়ে শক্তিশালী নিষেধাজ্ঞা আরোপ করেছে।

রাশিয়ার সঙ্গে কানাডার বাণিজ্যের আকার তুলনামূলক ছোট হলেও বিশে^র সম্মিলিত অবরোধ দেশটির অর্থনীতিতে হুল ফোটাতে সক্ষম হবে বলে সরকারের তরফ থেকে বলা হয়েছে। তবে স্থানীয়ভাবে এখনও অনেক কিছু করা উচিত বলে জানিয়েছেন ডেল ডুকা। সোলিসকে লেখা চিঠিতে তিনি বলেন, অন্টারিও এবং এলসিবিও যে ইউক্রেনের পাশে আছে পুতিনের ভোক্তা হয়ে তা বলা যাবে না।
চিঠির বিষয়ে এলসিবিওর তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles