4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

মেয়র আতিক গান গেয়ে প্রধানমন্ত্রীর কাছে জমি চেয়েছেন

মেয়র আতিক গান গেয়ে প্রধানমন্ত্রীর কাছে জমি চেয়েছেন - the Bengali Times
ফাইল ছবি

পরিকল্পিত শহরের জন্য বাজার, খেলার মাঠসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা তৈরির জন্য গান গেয়ে প্রধানমন্ত্রীর কাছে জমি চেয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ফোক গান ‘পরের জায়গা পরের জমিন/ঘর বানাইয়া আমি রই/আমি তো এই ঘরের মালিক নই’- এর কিছু অংশ গেয়ে জমি চান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও করতালি দিয়ে তাকে সাধুবাদ জানান।

রোববার (৬ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশনে নতুন করে অন্তর্ভূক্ত ১৮টি ওয়ার্ডের সড়ক ও ড্রেনেজ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে গান গেয়ে জমি চান মেয়র আতিক। বিশাল এই প্রকল্পের বাস্তবায়ন করছে সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার্স কনস্ট্রাকশন ব্যাটালিয়ন।

- Advertisement -

প্রধানমন্ত্রীর উদ্দেশে মেয়র আতিক এ সময় বলেন, একটা পরিকল্পিত শহর বলতে আমরা বুঝি— খেলার মাঠ, পার্ক, বাস-ট্রাক টার্মিনাল, কিচেন মার্কেট, কাঁচা বাজার, স্লটার হাউস, ক্যাটেল মার্কেট, সেনেটারি ল্যান্ড ফিল্ড, সেকেন্ডারি ট্রান্সফর্ম স্টেশন, পাবলিক টয়লেট, গ্রেভিয়ার্ড, মসজিদ, উপাসনালয়। এগুলো করতে অবশ্যই আমাদের জায়গা লাগবে। মাননীয় প্রধানমন্ত্রী আমি মালিক না, আপনি হলেন ঘরের মালিক। আমি করজোরে আপনাকে বলবো, এই এলাকার জন্য যদি পার্ক করতে চাই, যদি ট্রাক স্ট্যান্ড করতে চাই, যদি খেলার মাঠ করতে চাই; নতুন এই ওয়ার্ডগুলোতে একটি জায়গাও সিটি করপোরেশনের হাতে নাই। এগুলো আছে প্রত্যেকটি সংস্থার কাছে, বিভিন্ন মন্ত্রণালয়ের কাছে। আপনি বলেছেন, আপনি একটি শহর গড়বেন, এজন্য নতুন এই ওয়ার্ডগুলো করেছেন। আপনি আমাদের জায়গা দিন, আমরা কথা দিচ্ছি, আমরা আমাদের নিজের খরচে সব করে নিতে পারবো।

- Advertisement -

Related Articles

Latest Articles