19.7 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪

বইমেলায় অভিনেত্রীকে জরিমানা, ভিডিও সরানোর নির্দেশনা চেয়ে রিট

বইমেলায় অভিনেত্রীকে জরিমানা, ভিডিও সরানোর নির্দেশনা চেয়ে রিট - the Bengali Times
বইমেলায় মাস্ক ছাড়া ঘুরোঘুরি করার অপরাধে মডেল অভিনেত্রী নাজিফা তুষিকে জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালতে

গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল এবারের বইমেলায় ধারণ করা একটি ভিডিও। যেখানে দেখা গেছে, বইমেলায় মাস্ক ছাড়া ঘুরোঘুরি করার অপরাধে মডেল-অভিনেত্রী নাজিফা তুষিকে জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালতে। এবার সে ঘটনা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। রিটে ওই ঘটনার মুহূর্তে টেলিভিশন সাংবাদিকদের ধারণ করা ভিডিও সরানোর নির্দেশনা চাওয়া হয়েছে।

আজ রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট বদরুদ্দোজা বাবু রিট আবেদনটি দায়ের করেন। জানা গেছে, বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রিটের ওপর শুনানি হতে পারে।

- Advertisement -

এর আগে, গত ১৯ মার্চ বইমেলায় একটি বইয়ের মোড়ক উন্মোচনের আয়োজনে অতিথি হিসেবে যোগ দিতে মেলায় গিয়েছিলেন তুষি। মাস্ক ব্যাগে রেখে ঘোরাঘুরির সময় ভ্রাম্যমাণ আদালতের নজরে পড়েন তিনি। মাস্ক না পরায় তুষিকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ২০০ টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা রানী।

আর এ বিষয় নিয়ে ম্যাজিস্ট্রেটের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তুষি। এই ঘটনার ভিডিও ধারণ করেন অনেকে। ফেসবুকে ভিডিওটি ভাইরাল হলে সমালোচনার ঝড়ে পড়েন নাজিফা তুষি। অপরাধ করেও কেন নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তর্কে লিপ্ত হলেন তা নিয়ে নানা কটাক্ষের স্বীকার হন এ অভিনেত্রী। পরে অবশ্য বিষয়টির জন্য দুঃখও প্রকাশ করেন এ অভিনেত্রী।

- Advertisement -

Related Articles

Latest Articles