12.9 C
Toronto
শনিবার, মে ৪, ২০২৪

মুক্তির দুদিন আগে ‘গাঙ্গুবাই’র নাম পরিবর্তনের পরামর্শ

মুক্তির দুদিন আগে ‘গাঙ্গুবাই’র নাম পরিবর্তনের পরামর্শ - the Bengali Times

মুক্তির দুদিন আগে সঞ্জয় লীলা বানসালির ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার নাম পরিবর্তনের পরামর্শ দিয়েছে সুপ্রিম কোর্ট।

- Advertisement -

আলিয়া ভাট অভিনীত সিনেমাটি ২৫ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা। সিনেমাটি নিয়ে বিভিন্ন মামলা হওয়ায় বুধবার আদালতের পরামর্শ আসে বলে টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে।

বিভিন্ন কারণের ভিত্তিতে চলচ্চিত্রটির মুক্তি স্থগিতের দাবি করে আদালতে চলমান রয়েছে বেশ কয়েকটি মামলা। এ সকল মামলার নিষ্পত্তির পরিপ্রেক্ষিতে শীর্ষ আদালত বুধবার এই পরামর্শ দিয়েছে।

সিনেমাটির মুক্তি স্থগিত রাখতেও বলেছে আদালত। বানসালির আইনজীবী জানিয়েছেন, তার মক্কেলের কাছ থেকে শুনে এবিষয়ে জানাবেন।

বৃহস্পতিবারও এর উপর আদালতে শুনানি হবে।

বিতর্কের মুখে সিনেমার নাম পরিবর্তন বানসালির কাছে নতুন নয়। এর আগে ‘রামলীলা’ বদলে ‘গোলিও কা রাসলীলা রাম লীলা’ এবং ‘পদ্মাবতী’ বদলে ‘পদ্মাবত’ নাম পরিবর্তন করতে হয়েছিল তাকে।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি মুম্বাইয়ের কামাথিপুরার মাফিয়া ডন গাঙ্গুবাইর জীবনীর উপর ভিত্তি করে তৈরি।

সিনেমাটির গল্প হুসেন জাইদির বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বাই’ থেকে নেওয়া হয়েছে। এতে মূল চরিত্রে অভিনয় করেছেন আলিয়া, এছাড়া রয়েছেন অজয় দেবগন ও বিজয় রাজ।

চলচ্চিত্রটির মুক্তি স্থগিত করার জন্য বিভিন্ন আদালতে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছে। যার মধ্যে একটি গাঙ্গুবাইয়ের ছেলে বাবু রাওজি শাহর করা। তিনি অভিযোগ করেছেন যে সিনেমাটি তার মায়ের প্রতি মানহানিকর।

এদিকে অভিনেত্রী আলিয়া ভাট সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, বিতর্ক তাকে বিভ্রান্ত করে না।

“কোনো বিতর্ক বা কোনো মন্তব্য আমাকে বিরক্ত করে না।…. সিনেমাটি একটি ভালো সিনেমা বা খারাপ সিনেমা কিনা তাতে কিছু যায় আসেনা। দর্শকরা সিনেমা দেখার পরেই তাদের চূড়ান্ত সিদ্ধান্ত নেয়..আগে বা পরে যা ঘটে তা সত্যিই ভাগ্য পরিবর্তন করতে পারে না।”

- Advertisement -

Related Articles

Latest Articles