8.2 C
Toronto
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘কুসুম’ রূপে জয়া

মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘কুসুম’ রূপে জয়া - the Bengali Times
ব্লাউজহীন একপ্যাঁচে শাড়ির সঙ্গে গামছায় প্যাঁচানো চুল হাতে শাঁখা পলা নিয়ে ৩০ এর দশকের শেষ সময়ের চরিত্রটি ধারণ করেছেন জয়া

প্রখ্যাত কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘পুতুলনাচের ইতিকথা’ নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। গত বুধবার থেকে পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনার নেপালগঞ্জে এই সিনেমার কুসুমরূপে ধরা দিয়েছেন জয়া আহসান। এরই অংশ হিসেবে গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে ‘কুসুম’ চরিত্রের লুক প্রকাশ করেছেন এই অভিনেত্রী। ব্লাউজহীন একপ্যাঁচে শাড়ির সঙ্গে গামছায় প্যাঁচানো চুল, হাতে শাঁখা-পলা নিয়ে ‘৩০-এর দশকের শেষ সময়ের চরিত্রটি ধারণ করেছেন জয়া। ‘পুতুলনাচের ইতিকথা’ পরিচালনা করছেন পশ্চিমবঙ্গের সুমন মুখোপাধ্যায়।

সিনেমায় আরও অভিনয় করছেন আবির চট্টোপাধ্যায়, পরমব্রত, অনন্যা। তারাও নিজেদের চরিত্রের লুক প্রকাশ করেছেন। জয়া আহসান বলেন, “মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘পুতুলনাচের ইতিকথা’র অন্যতম প্রধান চরিত্র কুসুম। যে কোনো অভিনেত্রীর জন্য স্বপ্নের এক চরিত্র। উপন্যাসের ওপর ভিত্তি করে তৈরি চিত্রনাট্যও দারুণ হয়েছে।

- Advertisement -

সবাই নিজেদের জায়গা থেকে সেরাটা দেওয়ার চেষ্টা করছি। টানা ২৫ দিন সিনেমার দৃশ্যধারণ হবে। আশা করছি সব মিলিয়ে ভালো হবে।” ‘পুতুলনাচের ইতিকথা’ ছাড়াও জয়া ব্যস্ত বঙ্গভঙ্গের গল্প নিয়ে নির্মিত ‘কালান্তর’ সিনেমার কাজ নিয়ে। শিগগিরই ঝাড়খণ্ডে ‘কালান্তর’-এর দ্বিতীয় ধাপের দৃশ্যধারণে অংশ নেবেন এই অভিনেত্রী।

- Advertisement -

Related Articles

Latest Articles