11.4 C
Toronto
শুক্রবার, মে ২০, ২০২২

ট্যাক্সি ভাড়ার নামে প্রতারণার ব্যাপারে পুলিশের সতর্কতা

- Advertisement -
ট্যাক্সি ভাড়ার নামে প্রতারণার ব্যাপারে পুলিশের সতর্কতা - The Bengali Times
ফাইল ছবি

ইয়র্ক রিজিয়নে ট্যাক্সি ভাড়ার নামে যে প্রতারণা চলছে সে ব্যাপারে বাসিন্দাদের সতর্ক করে দিয়েছে পুলিশ। এই প্রতারণার জন্য দুইজন ব্যক্তির প্রয়োজন হয়। একজনকে ট্যাক্সি চালক ও আরেকজনকে যাত্রীর ভূমিকায় নামতে হয়।

ভুয়া যাত্রী ভুক্তভোগীর কাছে এগিয়ে গিয়ে তার সাহায্য প্রার্থনা করে। এসময় সে বলে কোভিড-১৯ এর কারণে চালক ভাড়া হিসেবে নগদ অর্থ নিচ্ছে না। ভুয়া যাত্রী এরপর ভুক্তভোগীর ক্রেডিট কার্ডের মাধ্যমে ভাড়া পরিশোধেল বিনিময়ে তাকে নগদ অর্থ সাধে। ভুক্তভোগী এতে রাজি হলে তার ক্রেডিট কার্ডটি একটি মোডিফায়েড পয়েন্ট অব সেল মেশিনে ঢোকানো হয়।

- Advertisement -

পুলিশেল পক্ষ বৃহস্পতিবার দেওয়া এক সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভুক্তভোগী তার পিন নাম্বারটি দেওয়ার পর ক্রেডিট কার্ডের তথ্য সংগ্রহ করা হয়। এক পর্যায়ে ভুক্তভোগীর অগোচরে সন্দেহভাজন ব্যক্তি কার্ডটি নিয়ে নেয়। এর পরিবর্তে একই ধরনের আরেকটি কার্ড তাকে দেওয়া হয়। ভুক্তভোগীকে দেওয়া কার্ডটি মূলত চুরি করা, ব্যাংক থেকে অর্থ চুরি করার কাজে এরইমধ্যে যেটা ব্যবহার করা হয়েছে।

তদন্তকারী কর্মকর্তারা বলছেন, এ ধরনের বেশিরভাগ ঘটনায় ঘটছে ভন, রিচমন্ড হিল ও মার্কহামের শপিং এরিয়া ও পার্কিং লটে। পার্কিং লটে কেউ অর্থ চাইলে নাগরিকদের সে ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে ইয়র্ক রিজিয়নাল পুলিশ। অর্থ পরিশোধের জন্য কখনই ক্রেডিট বা ডেবিট কারও কাছে হস্তান্তর না করার মধ্য দিয়েও এই জালিয়াতি থেকে নিজেকে সুরক্ষিত রাখা সম্ভব। কেউ এ ধরনের প্রতারণা শিকার হয়ে অর্থ খুইয়ে থাকলে তাকে পুলিশের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles