5.1 C
Toronto
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

আদালতের নির্দেশ অমান্য করেই সেই চেয়ারে বসলেন নিপুণ

আদালতের নির্দেশ অমান্য করেই সেই চেয়ারে বসলেন নিপুণ - the Bengali Times
চিত্রনায়িকা নিপুণ আক্তার

আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে মহামান্য আদালতের স্থিতাবস্থা বিদ্যমান। এ সময় পর্যন্ত এই পদে বিবাদমান কোন পক্ষই পদটিতে বসতে পারে না। অথচ আদালতের এমন নির্দেশনা উপেক্ষা করে বাদীপক্ষ নিজেই সমিতির কার্যালয় ব্যবহার করেছেন এবং চেয়ারে বসে পড়েছেন।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে এখনো উত্তাল এফডিসি প্রাঙ্গণ। জায়েদ খান নাকি নিপুণ- কে বসতে যাচ্ছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ারে? ১৩ তারিখে জানা যাবে চূড়ান্ত ফলাফল। এর আগ পর্যন্ত জায়েদ খান ও নিপুণ আক্তার কেউই দায়িত্ব পালন করতে পারবেন না। ওই দিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে। বুধবার (৯ ফেব্রুয়ারি) চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান এ আদেশ দেন।

- Advertisement -

তবে তার আগেই আদালতের রায় অমান্য করে সাধারণ সম্পাদকের চেয়ারে বসলেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকালে সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে দেখা গেছে নিপুণকে।

নিপুণের চেয়ারে বসার কয়েকটি ছবি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভেসে বেড়াচ্ছে। শিল্পী সমিতির টেবিলে নিপুণ তার নেমপ্লেটও লাগিয়েছেন। সেখানে লেখা রয়েছে- নিপুণ আক্তার, সাধারণ সম্পাদক, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। এসময় দুই মেয়াদের সাধারণ সম্পাদক জায়েদ খানের নেমপ্লেটটি দেখা যায়নি।

এর আগে, নতুন কমিটি আসতে না আসতে বদলে ফেলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ের তালা। এমনকি বদল হয়েছে সভাপতি ও সাধারণ সম্পাদকের পুরোনো চেয়ার। শুধু তাই নয়, বদলে ফেলা হয়েছে সিসি টিভির পাসওয়ার্ডও। এসব বদলানোর কথা স্বীকার করেছেন নবনির্বাচিত সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়। তবে তার বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ আনলে ৫ ফেব্রুয়ারি সেই পরিপ্রেক্ষিতে আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল করে। পরে নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেন। এরপর থেকেই বিষয়টি ‘বেআইনি’ বলে দাবি করে আসছেন জায়েদ খান। আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি) পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির পর সিদ্ধান্ত আসবে, কে হবেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক।

- Advertisement -

Related Articles

Latest Articles