20.2 C
Toronto
শুক্রবার, মে ২৭, ২০২২

অন্টারিওতে করোনার তৃতীয় ঢেউ এর আশঙ্কা

- Advertisement -

অন্টারিওতে করোনার তৃতীয় ঢেউ এর আশঙ্কা

অন্টারিওতে সংক্রমণের সংখ্যা আবার বেড়েছে। নতুন করে এদিন ১ হাজার ৬১৩ জনের আক্রান্তের খবর পাওয়া গেছে। এ নিয়ে সাতদিনে সংক্রমণের গড় দাঁড়িয়েছে ১ হাজার ১৫৫, যা ১৩ ফেব্রুয়ারির পর সর্বোচ্চ। ইউনির্ভাসিটি অব টরন্টোর ডালা লানা স্কুল অব পাবলিক হেলথের রোগতত্ত্ববিদ অ্যাসলেই টুইট বলেন, অন্টারিওতে সংক্রমণের সংখ্যা কমছে না। এটা যদি দীর্ঘায়িত হয় তাহলে বলা যায়, আবারও ভাইরাসটির লক্ষণীয় বৃদ্ধি দেখতে যাচ্ছে প্রদেশটি। তবে নিশ্চিত করে সেটা বলার সময় এখনও আসেনি।

- Advertisement -

এদিকে, ভ্যাকসিনেশন কর্মসূচির মধ্যেই অন্টারিওতে করোনার তৃতীয় ঢেউ এর আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। টরন্টোর রায়ারসন ইউনিভার্সিটির ইমেরিটাস অধ্যাপক ড. টিম স্লাই বলেন, এটা অনেকটা চলচ্চিত্রের ডিস্টোপিয়ান প্লটের মতো। এক দিগন্তে রয়েছে ভ্যাকসিনের বহর এবং অন্য দিগন্তে ধরন বদলাতে থাকা ভাইরাস। তিন অংকের নাটকের যেনো তৃতীয় অংক এটা। এখন সঙ্কটের সময়। এই দ্বন্দ্বই ভবিষ্যৎ ঠিক করে দেবে এবং যেকোনো দিকেই সেটা যেতে পারে।

পরিবর্তনশীল পরিস্থিতিতে আগামী কয়েক সপ্তাহে কি ঘটতে যাচ্ছে সে সম্পর্কে সুনির্দিষ্টভাবে কিছু বলা মুশকিল বলে জানান টরন্টোর রায়ারসন ইউনিভার্সিটির ইমেরিটাস অধ্যাপক ড. টিম স্লাই। তিনি বলেন, এটা অনেকটা চলচ্চিত্রের ডিস্টোপিয়ান প্লটের মতো। এক দিগন্তে রয়েছে ভ্যাকসিনের বহর এবং অন্য দিগন্তে ধরন বদলাতে থাকা ভাইরাস। তিন অংকের নাটকের যেনো তৃতীয় অংক এটা। এখন সঙ্কটের সময়। এই দ্বন্দ্বই ভবিষ্যৎ ঠিক করে দেবে এবং যেকোনো দিকেই সেটা যেতে পারে।

এই অবস্থানে দাঁড়িয়ে অন্টারিওর আকাশে উদ্বেগ তৈরির মতো ইঙ্গিত দেখা যাচ্ছে। অটোয়া স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার শুক্রবার বলেছেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, শহরে তৃতীয় ঢেউ আসছে। এক্ষেত্রে ওয়েস্টওয়াটারে নোভেল করোনাভাইরাসের উপস্থিতির মাত্রার প্রতি ইঙ্গিত করেন তিনি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles