28.4 C
Toronto
শনিবার, জুন ২৫, ২০২২

তিন ছাত্রলীগ নেতার মাথা থেকে বের হল ৯ বুলেট

- Advertisement -

তিন ছাত্রলীগ নেতার মাথা থেকে বের হল ৯ বুলেট - The Bengali Times

বগুড়ার ধুনটে অস্ত্রপচারের মাধ্যমে তিন ছাত্রলীগ নেতার মাথা থেকে ৯টি রাবার বুলেট বের করে আনা হয়েছে। প্রায় একবছর আগে একটি সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই বুলেটগুলো ব্যবহার করেছিল পুলিশ। গতকাল শুক্রবার বগুড়ার একটি ক্লিনিকে অস্ত্রোপচারের মধ্য দিয়ে বুলেটগুলো বের করা হয়।

এরা হলেন- ধুনট উপজেলার গোসাইবাড়ি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আরিয়ান রবিন (২৩), ভান্ডারবাড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হুদয় (২২) ও গোসাইবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সদস্য আকাশ (২৩)।

এদের মধ্যে রবিন ও হৃদয়ের মাথা থেকে ২টি করে ৪টি ও আকাশের মাথা থেকে ৫টি বুলেট বের হয়েছে। এ ছাড়াও ১৫ দিন আগে ধুনট হাসপাতালে নাসিম নামে অপর এক ছাত্রলীগ নেতার মাথা থেকেও ২টি বুলেট বের করা হয়েছিল।

জানা গেছে, গত বছরের ১৩ ফেব্রুয়ারি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বগুড়ার ধুনট উপজেলা পরিষদ সড়কে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সেসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ৪ রাউন্ড ফাঁকা গুলি এবং ১০০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জ করে পুলিশ। সংঘর্ষে ধুনট উপজেলা যুবলীগের সভাপতি-সহ ছাত্রলীগ ও আওয়ামী লীগের উভয় পক্ষের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হন।

ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন জানান, ঘটনার দিন ধুনট উপজেলা আওয়ামী লীগের একটি গ্রুপের হামলার সময় পুলিশ রাবার বুলেট ছুড়লে ছাত্রলীগের ৪ নেতার মাথায় গুলি বিঁধে যায়। কিন্তু কয়েক মাস আগে তারা অসুস্থ হয়ে পড়লে ডাক্তারি পরীক্ষার পর বিষয়টি ধরা পড়ে। পরে অস্ত্রপচারে তাদের মাথা থেকে বুলেটগুলো বের করে আনা হয়। ওই সময় দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে বলে জানিয়েছেন ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles