13.5 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

কোভিড সহায়তা তহবিল অব্যাহত রাখার প্রস্তাব গৃহীত

কোভিড সহায়তা তহবিল অব্যাহত রাখার প্রস্তাব গৃহীত - the Bengali Times
টরন্টো মেয়র জন টরি বলেছিলেন ২০২২ সালের শেষ পর্যন্ত অন্যান্য সরকারের সহায়তা যদি অব্যাহত থাকে তাহলে আমি আশাবাদী যে আগের যেকোনো সময়ের চেয়ে শক্তিশালী পুনরুদ্ধারের দিকে আমরা যেতে পারবো

কোভিড-১৯ তহবিল অব্যাহত রাখার ব্যাপারে টরন্টো মেয়র জন টরির প্রস্তাবে সম্মতি দিয়েছে সিটি কাউন্সিল। এ সপ্তাহের সাপ্তাহিক অধিবেশনে প্রস্তাবটি গৃহীত হয়। প্রস্তাবে প্রাদেশিক ও ফেডারেল সরকারের প্রতি ২০২৩ সাল পর্যন্ত মিউনিসিপালিটিগুলোকে আর্থিক সহায়তা প্রদান অব্যাহত রাখার কথা বলা হয়েছে।

এ মাসের গোড়ার দিকে মেয়র জন টরি বলেছিলেন, ২০২২ সালের শেষ পর্যন্ত অন্যান্য সরকারের সহায়তা যদি অব্যাহত থাকে তাহলে আমি আশাবাদী যে আগের যেকোনো সময়ের চেয়ে শক্তিশালী পুনরুদ্ধারের দিকে আমরা যেতে পারবো। আমাদের এটা নিশ্চিত করা দরকার যে, অংশীদারিত্বটা অব্যাহত থাকবে।

- Advertisement -

তহবিল জোগান বন্ধ করে দেওয়ার অর্থ হলো সিটির ২০২২ সালের বাজেটে ১০০ কোটি ডলারের ঘাটতি দেখা দেওয়া। এখন পর্যন্ত সিটি কর্তৃপক্ষ ফেডারেল সরকারের কাছ থেকে ১৫০ কোটি ডলার সহায়তা নিয়েছে।

এদিকে সিটি কর্তৃপক্ষের সড়কের পাশে মাইক্রো ইউটিলিটির ডিভাইস নিষিদ্ধ করার ব্যাপারে নগরীর অ্যাকসেসিবিলিটি অ্যাডভাইজরি কমিটির প্রস্তাব বহাল রেখেছে সিটি কাউন্সিল। শুক্রবার সিটি কাউন্সিল প্রস্তাবটি সমুন্নত রাখার পক্ষে ভোট দেন। খাদ্য সরবরাহকারী রোবট পরিচালনাকারী কোম্পানি টাইনি মাইলের জন্য এটা একটা বড় ধরনের আঘাত।

- Advertisement -

Related Articles

Latest Articles