30.6 C
Toronto
রবিবার, আগস্ট ৭, ২০২২

জ্যেষ্ঠ নাগরিকদের সেবা ও জীবনমানের উন্নতিতে নতুন কর্মসূচি ঘোষণা

- Advertisement -

জ্যেষ্ঠ নাগরিকদের সেবা ও জীবনমানের উন্নতিতে নতুন কর্মসূচি ঘোষণা

গত বছরের মার্চে কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর ওন্টারিওর লং-টার্ম কেয়ার হোমের বাসিন্দারাই এর শিকার হয়েছেন সবচেয়ে বেশি। সেই থেকে এখন পর্যন্ত লং-টার্ম কেয়ার হোমের ১৪ হাজার ৯৩৭ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন এবং ৩ হাজার ৮৬০ জন মারা গেছেন। এ সংখ্যা অন্টারিওতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যাওয়া মোট মানুষের অর্ধেকের বেশি। জ্যেষ্ঠ নাগরিকদের সেবা ও জীবনমানের উন্নতিতে পার্সোনাল সাপোর্ট ওয়ার্কারদের (পিএসডব্লিউ) জন্য বিনামূল্যে প্রশিক্ষণের নতুন একটি কর্মসূচি ঘোষণা করেছে অন্টারিও সরকার।

‘অ্যাকসেলারেটেড পার্সোনাল সাপোর্ট ওয়ার্কার ট্রেইনিং প্রোগ্রাম’ শীর্ষক প্রকল্পটির জন্য ১১ কোটি ৫০ লাখ ডলার বরাদ্দ রাখা হয়েছে এবং ৬ হাজার নতুন শিক্ষার্থী এতে অংশ নেওয়ার সুযোগ পাবেন। অন্টারিও সরকারের তালিকাভূক্ত ২৪টি কলেজই এ প্রশিক্ষণের সুযোগ দেবে। অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড বুধবার এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। ডগ ফোর্ড বলেন, আমাদের জ্যেষ্ঠ নাগরিকদের সেবা ও জীবনমানের ঐতিহাসিক উন্নতিতে ভূমিকা রাখবে উদ্যোগটি। ভঙ্গুর ব্যবস্থাটি ঠিক করা প্রয়োজন এবং সেটিই আমরা করছি।

শিক্ষা শেষ করতে বিদ্যমান ২ হাজার ২০০ পার্সোনাল সাপোর্ট ওয়ার্কার ২ হাজার ডলার করে টিউশন অনুদানও পাবেন। ফুলারটন বলেন, লং-টার্ম কেয়ার হোমের সব বাসিন্দাকে দৈনিক গড়ে ৪ ঘণ্টা প্রত্যক্ষ সেবা দিতে চাই আমরা। এজন্য অধিক সংখ্যক পার্সোনাল সাপোর্ট ওয়ার্কারের প্রয়োজন হবে। আমাদের জ্যেষ্ঠ নাগরিকরা যাতে সর্বোত্তম সেবাটি পান সে ব্যাপারে উদ্ভাবনীমূলক চিন্তা নিয়ে প্রশিক্ষণ অংশীদারদের এগিয়ে আসতে হবে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles