হাজিরা না দেওয়ায় ক্ষুব্ধ আদালত, আত্মসমর্পণের নির্দেশ শামিকে
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


আরও বিপাকে মহম্মদ শামি। নির্দিষ্ট সময়ে আদালতে হাজির না হওয়ায় এবার বিচারপতির ভর্ৎসনার শিকার ভারতীয় পেসার। স্ত্রী হাসিন জাহান খোরপোশ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। প্রতি মাসে ৭ লক্ষ টাকা খোরপোশ চেয়ে মামলা করেছিলেন তিনি। অভিযোগ, খোরপোশ হিসেবে সে অর্থ চেকে দিয়েছিলেন শামি। কিন্তু সে চেক বাউন্স হয়ে যায়। ফলে সমস্যায় পড়তে হয় তাঁকে। কিন্তু তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন শামি। সেই মামলার প্রেক্ষিতেই বুধবার শামিকে ডেকে পাঠায় আলিপুর আদালত। কিন্তু তিনি হাজির হননি। তবে এই প্রথমবার নয়। একই মামলায় আগেও দু’বার তাঁকে ডাকা হয়েছিল। কিন্তু আদালতের ডাকে কোনওবারই সাড়া দেননি তিনি। আর সেই কারণেই ক্ষুব্ধ হন বিচারপতি। শোনা যাচ্ছে, ক্ষুব্ধ নবম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামিকে আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন। বলা হয়েছে, আগামী ১৪ জানুয়ারি তাঁকে হাজিরা দিতেই হবে। যদি এবারও তিনি না উপস্থিত হন, সেক্ষেত্রে তাঁকে গ্রেপ্তার করার নির্দেশও দেওয়া হয়েছে। বিচারক বলেন, এটি জামিন যোগ্য ধারায় মামলা। তাই প্রয়োজনে জামিনও নিয়ে নিতে পারবেন শামি।

উল্লেখ্য, সোমবারই স্ত্রী হাসিনের অভিযোগের ভিত্তিতে লালবাজারে তলব করা হয়েছিল বাংলার তারকা পেসারকে। প্রায় এক ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। স্ত্রীর অভিযোগ ছিল, তাঁর আইনজীবী ও সহকারীদের হুমকি দিচ্ছেন শামি। তবে এমন অভিযোগও অস্বীকার করেন ভারতীয় পেসার। তবে স্ত্রীর লাগাতার অভিযোগে বারবার জেরবার হতে হচ্ছে শামিকে।

চলতি বছর মার্চে শামি ও তাঁর পরিবারের বিরুদ্ধে পরকীয়া, নির্যাতন এমনকী ধর্ষণের অভিযোগ তুলেছিলেন হাসিন। শুধু তাই নয়, স্বামীর বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগও তোলেন তিনি। কিন্তু সে অভিযোগ থেকেও মুক্তি পেয়ে যান শামি। তারপরই হাসিন দাবি করেছিলেন, সংসার চালানোর জন্য অর্থ দেওয়া বন্ধ করে দিয়েছিলেন শামি। সম্পর্ক আরও তলানিতে গিয়ে ঠেকে যখন খোরপোশ চেয়ে আদালতের দ্বারস্থ হন হাসিন। আপাতত দুজনেই বুঝে গিয়েছেন সম্পর্কে যে ফাটল ধরেছে তা আর সহজে ভরার নয়।

 


১৪ নভেম্বর, ২০১৮ ১৮:৪৩:৪১