'নির্বাচন এলে দেশে যুদ্ধের পরিবেশ তৈরি হয়'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা
প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, দেশে নির্বাচন এলে যুদ্ধের পরিবেশ তৈরি হয়। কিন্তু উন্নত দেশগুলোতে এ রকম পরিস্থিতি তৈরি হয় না। একদিন আমাদের দেশেও ওইসব দেশের মতো পরিবেশ তৈরি হবে। বৃহস্পতিবার মৌলভীবাজারে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রোকন উদ্দিনের সভাপতিত্বে নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে আইনশৃঙ্খলা-সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনের পর স্থানীয় সরকার নির্বাচন গুরুত্বপূর্ণ একটি নির্বাচন। ১৯৮২ সাল থেকে উপজেলা নির্বাচন হয়ে আসছে। এটি পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন।

তিনি আরও বলেন, কোনো কারণে ভোটগ্রহণ করা সম্ভব না হলে প্রিসাইডিং অফিসার রিটার্নিং অফিসারকে জানাবেন। নুরুল হুদা আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলেন, নির্বাচন নিয়ে পক্ষপাতমূলক আচরণ করা যাবে না। সব বাহিনী আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মতবিনিময় সভায় এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুর রহমানসহ জেলার সবকটি উপজেলার নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা।

১৪ মার্চ, ২০১৯ ২৩:২৩:৩০