শেখ হাসিনার অদেখা জীবনের গল্প ‘হাসিনা-এ ডটারস টেল`
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত প্রামান্যচিত্র ‘হাসিনা-এ ডটারস টেল` মুক্তি পাচ্ছে ১৫ নভেম্বর। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই এর মিট দ্য প্রেসে জানানো হয়, ৭০ মিনিটের প্রামাণ্যচিত্রে দেখা যাবে বঙ্গবন্ধু কন্যার জীবনের অদেখা গল্পগুলো। প্রামান্যচিত্রটি প্রযোজনা করেছে সিআরআই। আর এর প্রযোজক বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ও প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী। অধিকার আদায়ের সংগ্রামে শোসিতের পাশে ছিলেন সবসময়। রাজপথের আন্দোলনে মানুষের ভোটাধিকারের কথা বলেছেন সবসময়, ভোটাধিকার পেয়েছে বাংলার মানুষ। লড়েছেন গণতন্ত্রের জন্য। প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে উন্নত বাংলাদেশ গড়তে কাজ করছেন নিরলস।

বাবার স্বপ্ন বাস্তবায়নের প্রতিজ্ঞা বুকে নিয়ে বার বার মৃত্যুর মুখ থেকে এসেছেন বঙ্গবন্ধুর বড্ড আদরের শেখ হাসিনা। ১৬ কোটি মানুষের ভাগ্য ফেরানোর কারিগর কখন খান? কখনই বা ঘুমান? দিনশেষে বারান্দায় ইজি চেয়ারে একটু হেলান দিয়ে নিশ্বাস নেন, ঘুম না আসলেই বা কি করেন?

পরিবারের সবাইকে হারিয়ে একা এতগুলো দিন কিভাবে পাথরচাপা কষ্ট একা বয়ে চলেছেন?  সেই চিত্রই ফুটিয়ে তোলা হয়েছে ডকুমেন্টারিটিতে।

ডকুমেন্টারিটি পরিচালনা করেছে অ্যাপল বক্স ফিল্মস এর পিপলু খান। সঙ্গীতায়োজন করেছেন দেবজ্যেতি মিশ্র। সম্পাদনা করেছেন নবনিতা সেন, আর সিনেমটোগ্রাফিতে ছিলেন সাদিক আহমেদ। ১৫ নভেম্বর  বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে হবে প্রিমিয়ার শো। পরদিন  ১৬ই নভেম্বর স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্ক ব্লকবাস্টার ও চট্টগ্রামের সিলভার স্ক্রিন হলে ‘বঙ্গবন্ধু কন্যাকে’ নিয়ে নির্মিত প্রমান্যচিত্রটি প্রদর্শন করা হবে।

 

১৪ নভেম্বর, ২০১৮ ০৮:৪৮:২৫