'প্রধানমন্ত্রী না বুঝে অন্ধকারে ঢিল ছোড়েননি'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা অর্থ পাচারের অভিযোগ তদন্ত করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (১০ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে স্বেচ্ছাসেবক লীগের বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া ১২টি দেশে অর্থ পাঠিয়েছেন- এটা বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে। এটা খুঁজে বের করা গণমাধ্যমের দায়িত্ব। প্রধানমন্ত্রী না জেনে, না বুঝে অন্ধকারে ঢিল ছোড়েননি।

দুদকের প্রতি আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘আমি দুদককে আহ্বান জানিয়েছি। দুদক অবশ্যই অভিযোগের ভিত্তিতে তদন্ত করবে। শূন্যের ওপর তদন্ত হয় না। আজকে রাজনীতিতে এই দুর্নীতির খবর ছড়িয়ে পড়েছে। দুদককে খোঁজখবর নিতে হবে।’

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। সৌদি আরবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তাঁর ছেলে তারেক রহমানের দুর্নীতির খবর বেরিয়ে গেছে। সেটা নিয়ে তাঁদের গাত্রদাহ শুরু হয়েছে। এই দলের দুর্নীতির ইতিহাস সবাই জানে। দুর্নীতির দুর্গন্ধ আবারও ছড়িয়ে পড়েছে।

বিজয় দিবস উপলক্ষে এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাউছার। আরো বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, অভিনেত্রী শমী কায়সার প্রমুখ।

 

১০ ডিসেম্বর, ২০১৭ ২৩:০৯:১১