দুই দিনের রাষ্ট্রীয় সফরে দুপুরে আসছেন সুষমা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ
দুই দিনের রাষ্ট্রীয় সফরে আজ দুপুরে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। সফরকালে তিনি দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যু পর্যালোচনা করবেন। পররাষ্ট্রমন্ত্রী এ. এইচ. মাহমুদ আলি রোববার দুপুর আড়াইটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সুষমা স্বরাজকে স্বাগত জানাবেন। সফরকালে সুষমা স্বরাজ ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন। খবর বাসস'র।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তার বরাত দিয়েছে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) জানিয়েছে, রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দুদেশের প্রতিনিধি দলের মধ্যে ইন্ডিয়া জয়েন্ট কনসালটেটিভ কমিশন(জেসিসি) বৈঠক অনুষ্ঠিত হবে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ.এইচ. মাহমুদ আলি এই বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন।

এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সুষমা স্বরাজের সাক্ষাৎ করার কথা রয়েছে। এ বৈঠকেই রোহিঙ্গা সংকট গুরুত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে। মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গা মানবিক সংকটের সৃষ্টি করেছে।

সুষমার সফরকালে দিল্লির অর্থায়নে বাংলাদেশে ১৫টি প্রকল্পের কার্যক্রম শুরু হতে পারে। এই মাসের শুরুর দিকে ঢাকা সফর করেন ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলি। তখন তিনি ৪৫০ কোটি ডলারের ঋণচুক্তি সই করেন।

দুই দিনের সফর শেষে সোমবার বিকেলে ঢাকা ত্যাগ করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

 

২২ অক্টোবর, ২০১৭ ১০:১৯:৫৪