রোমে সাংবাদিকদের বিজয় ফুল কর্মসূচি পালিত
ইতালি প্রতিনিধি
অ+ অ-প্রিন্ট
নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করার পাশাপাশি দীর্ঘ নয় মাসের মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে। অল ইউরোপ বাংলা প্রেসক্লাব ও বাংলা প্রেসক্লাব ইতালির আয়োজনে বিজয় মাসের বিজয়ফুল কর্মসূচির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার একথা বলেন।

শুক্রবার ইতালির রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হল রুমে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় এই বিজয় ফুল কর্মসূচি শুরু হয়। শুরুতেই লাল পোষাক ও কপালে সবুজ ফিতা পরিধান করে ছোট ছোট শিশু ও কিশোরীরা পাঁচটি সবুজ পাতা ও মাঝখানে লাল বৃত্তের এই বিজয় ফুলগুলো কাটে। পরে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিদের এই বিজয় ফুলগুলো একে একে পরিয়ে দেওয়া হয়। এ সময় রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার এই আয়োজনের জন্য অল ইউরোপ বাংলা প্রেসক্লাব ও বাংলা প্রেস ক্লাব ইতালিকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।

পাশাপাশি তিনি বলেন, ‘আমরা দেশে বা প্রবাসে যেখানেই থাকি না কেন, আমাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। আমাদের অনেক ত্যাগের বিনিময়ে এই বিজয়ের ইতিহাস পরিপূর্ণ ও সঠিক ভাবে জানতে ও আগামী প্রজন্মকে জানাতে হবে। আর তাই এই ধরনের কর্মসূচি ও আয়োজন আমাদের বেশি বেশি করে করতে হবে।’

তিনি আরো বলেন, ‘ডিসেম্বরের এই বিজয় আমাদের একটি স্বাধীন দেশ দিয়েছে আর এই স্বাধীনতা যার জন্য আমরা পেয়েছি তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বাংলা প্রেস ক্লাব ইতালির সদস্য ও ইউরোপের প্রবীণ সাংবাদিক হাসান মাহমুদের উপস্থাপনায় এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা লুৎফর রহমান ও মাহতাব হোসেন, সর্ব ইউরোপ আওয়ামী লীগের সহ-সভাপতি কে এম লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি হাজী মোঃ জসিমউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব দেওয়ান, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাসিমা আক্তার নূপুর, সাধারণ সম্পাদক নয়না আহমেদ।

 

 

 

 

 

 

১০ ডিসেম্বর, ২০১৮ ১২:৩৮:১৭