গান গাইতে গিয়ে হেনস্থার শিকার সঙ্গীত শিল্পী লোপামুদ্রা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
সঙ্গীত শিল্পী লোপামুদ্রা মিত্র
পূর্ব মেদিনীপুরের খেজুরিতে গানের অনুষ্ঠান করতে গিয়ে হেনস্থার শিকার হয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী লোপামুদ্রা মিত্র। গত মঙ্গলবারের সেই ঘটনা নিয়ে প্রশ্ন তুলে বুধবার ফেসবুকে পোস্ট করেন লোপামুদ্রা। এক বছর আগে কোনও শিল্পী অনুষ্ঠান করবেন বলেও না যাওয়ার বদলা নিতে লোপামুদ্রার যন্ত্রের গাড়ি আটকে দেওয়া হয়। শেষে নবান্নে যোগাযোগ করেন লোপামুদ্রা। এর পরে পুলিশ সুপার থেকে স্থানীয় থানার ওসি পর্যন্ত ফোনাফুনির শেষে সমস্যা থেকে মুক্তি পান তিনি। এই তথ্য জানিয়ে লোপার প্রশ্ন, তিনি উপর মহলে যোগাযোগ করতে পেরেছেন বলে মুক্তি পেলেন। কিন্তু নতুন শিল্পীরা কী করবেন?

লোপামুদ্রা লিখেছেন—

‘‘গত ২৫ বছরে যা অভিজ্ঞতা হয়নি, গত কাল হল। পূর্ব মেদিনীপুরে খেজুরি থানার অন্তর্গত একটি ক্লাবের অনুষ্ঠানে। গত বছর নাকি কোনও শিল্পী অনুষ্ঠান করবেন বলে যাননি, তাই আমার যন্ত্রের গাড়ি আটকে রেখে তারা সেই ঘটনার মীমাংসা করবেন।

নবান্ন, জেলার পুলিশ সুপার এবং থানার ওসি-র হস্তক্ষেপে, বিষয়টি আয়ত্তে আসে। তা ছাড়া, আমি আবার ফিরে গিয়েছিলাম। আমি ভয় পাওয়ার মানুষ না, সকলেই জানেন। এ সব ক্ষেত্রে রাগ ও জেদ আরও বাড়ে। কিন্তু কোনও নতুন শিল্পী হয়তো পুলিশ সুপার অবধি খবর পাঠাতেই পারতেন না। সে ক্ষেত্রে কী হত বা কি হয়?

দোষ কার? ক্লাব, অর্গানাইজার, না কি আমার? কী দরকার এত দূর অজানা জায়গায় গান গেয়ে? অনেক তো হল!!!

তবু প্রশ্ন থেকে যায়, কেন???’’

 

২৮ অক্টোবর, ২০১৭ ১১:৩৭:১১