ক্লাসে ফিরতে বাধা নেই সেই দুই শিক্ষার্থীর [ভিডিও]
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
স্কুলের আঙিনা, খেলার মাঠ কিংবা ক্লাসরুমে ফিরতে আর বাধা নেই, দুই শিক্ষার্থীর। স্কুল কর্তৃপক্ষের সাথে তাদের বাবার সামান্য বচসায় যা নিষিদ্ধ ছিলো, গেলো তিন সপ্তাহ। শঙ্কার কালো আঁধার ভর করেছিলো শিক্ষাজীবন নিয়েও। অবশেষে বাড্ডার স্যার জন উইলসন স্কুল কর্তৃপক্ষের দেয়া বহিষ্কারাদেশ স্থগিত করেছেন, হাইকোর্ট। এমন সিদ্ধান্তে খুশি দুই শিক্ষার্থীর পুরো পরিবার। খবর চ্যানেল ২৪।

যে বয়সে ক্লাসে থাকার কথা সে বয়সে আদালত চত্ত্বরে দুই শিক্ষার্থী। চাওয়াটাও বেশি কিছু নয়, ৫ বছর ধরে যে স্কুলে পড়ছিলেন সেখানেই পড়তে চান। আর সুযোগটি যেন দেশের সর্ব্বোচ্চ আদালত তাদের করে দেন, সেই আবেদন নিয়েই তিন ধরে হাইকোর্টের বারান্দায় বারান্দায় ঘুরছেন দু ভাই বোন। 

ঘটনার শুরু ১০ মার্চ। লেকে আনতে বাড্ডার স্যার জন উইলসন স্কুলে যান তাদের বাবা মিনহাজ আহমেদ। স্কুলের বার্ষিক অনুষ্ঠান যে মাঠ ব্যবহার করা হয়েছিলো তা নিয়ে প্রশ্ন তোলায় বাদানুবাদের শুরু। বিকেল চারটায় বিনা নোটিশে জানিয়ে দেয়া হয়, তাদের সন্তান সুবাত ও সায়নকে আর স্কুলে আসার দরকার নেই। 

আর এ নিয়েই উচ্চ আদালতে তাদের বাবা। শুনানি শেষে আদালত দুই শিক্ষার্থীকে যে প্রক্রিয়ায় বহিস্কার করা হয়েছে তা স্থগিত করে দেন। একই সাথে বুধবার থেকেই ক্লাসে অংশ নেয়ার সুযোগ করে দিতেও নির্দেশ দেন। 

তবে স্কুলে ফিরলে কতৃপক্ষের বিরাগভাজন হবেন এমন প্রশ্নে রিটকারীদের আইনজীবী জানান, তারা বার্ষিক পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত থাকতে চান। এমন আদেশে সন্তুষ্ট পুরো পরিবার।



৩০ মার্চ, ২০১৬ ০০:২০:৪৫