11.1 C
Toronto
শুক্রবার, মে ৩, ২০২৪

করোনার টিকা দিয়ে নারী পেলেন ৮ কোটি টাকা!

করোনার টিকা দিয়ে নারী পেলেন ৮ কোটি টাকা! - the Bengali Times
তাতে অংশ নিয়েছিলেন জোন ঝু নামে এক মহিলাও

কোভিড টিকা নিয়ে সারাবিশ্বে চলছে নানাবিধ সংশয়। বিভিন্ন দেশে করোনার বিভিন্ন টিকা পৌঁছালেও কিছু কিছু দেশে নাগরিকরা এই টিকা নিতে অস্বীকার করেছেন। টিকা নিতে অনাগ্রহী নাগরিকদের টিকা নিতে উদ্বুদ্ধ করতে ঘোষণা করা হয়েছে পুরস্কার।

তাই বাধ্য হয়ে জনগণকে টিকা নিতে উৎসাহদানে কোথাও কোথাও নানা পুরস্কারের আয়োজনও করা হচ্ছে সরকারি বা বেসরকারি উদ্যোগে। তেমনই উদ্যোগ নিয়েছে অস্ট্রেলিয়া সরকার।

- Advertisement -

এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, সেখানে কোভিড টিকা নিতে দেশবাসীকে উৎসাহ দিতে কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছিল সরকার। ‘দ্য মিলিয়ন ডলার ভ্যাক্স অ্যালায়েন্স’ নামে একটি লটারি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল সেখানে। ওই প্রতিবেদন অনুযায়ী টিকা নেওয়ার পর সেই লটারি খেলায় অংশ নিয়েছিলেন ৩০ লাখ মানুষ। তাতে অংশ নিয়েছিলেন জোন ঝু নামে এক মহিলাও।

জোন জানান, টিকা নিয়ে তিনি বাড়ি চলে গিয়েছিলেন। খেলায় অংশ নিয়েছিলেন ঠিকই, কিন্তু অতশত আর ভাবেননি। টিকা নেওয়ার ঠিক পর দিনই তার কাছে ফোন যায়। জোনকে বলা হয়, আপনি কোটি টাকা জিতেছেন। জোন বলেন, ‘প্রথমে নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না। কিন্তু একের পর এক সংবাদমাধ্যম থেকে ফোন আসতে শুরু করায় হতবাক হয়ে যাই।’

১০ লাখ মার্কিন ডলার জিতেছেন জোন। বাংলাদেশি টাকায় ৮ কোটিরও বেশি। তিনি জানিয়েছেন, এই টাকা দিয়ে তিনি পরিবারের জন্য উপহার কিনবেন এবং ভবিষ্যতের জন্য সঞ্চয় করে রাখবেন। তিনি আরও জানিয়েছেন, সীমান্ত খুলে দিলে চীনের নববর্ষে সেখানে যাবেন।

- Advertisement -

Related Articles

Latest Articles