7.9 C
Toronto
বৃহস্পতিবার, অক্টোবর ২৮, ২০২১

জনগণকে সতর্কাবস্থায় থাকার পাশাপাশি জনস্বাস্থ্যের নির্দেশনা মেনে চলার আহ্বান

- Advertisement -

চলতি মার্চ ব্রেকে অর্থাৎ মার্চ মাসের ছুটিতে করোনার ‘তৃতীয় ঢেউ’ নিয়ে জনগণকে সতর্কাবস্থায় থাকার পাশাপাশি জনস্বাস্থ্যের নির্দেশনাগুলো মেনে চলার আহ্বান জানিয়েছেন ক্যুইবেক প্রদেশের প্রিমিয়ার ফ্রাসওয়া লিগো। গত সপ্তাহে এক প্রেস কনফারেন্সে তিনি বলেন, মার্চ ব্রেক আমাদের উদ্বেগের কারণ।

- Advertisement -

তৃতীয় ওয়েভ থেকে রক্ষা পেতে আমাদের সকলকে জনসমাবেশ এড়িয়ে চলতে হবে। কয়েক সপ্তাহের মধ্যে আমরা অরক্ষিত বা আক্রম্য পর্যায়ের মানুষকে টিকাদান সম্পন্ন করবো। আমরা যেন সে চেষ্টাটি চালিয়ে যাই, আমরা সে প্রত্যাশায় রয়েছি।

ওই প্রেস কনফারেন্সে এ কথাগুলো বলার সময় প্রিমিয়ারে সঙ্গে ছিলেন প্রদেশটির স্বাস্থ্যমন্ত্রী ক্রিশ্চিয়ান দুবে ও জনস্বাস্থ্য পরিচালক ডা. হোরাসিও আরোধা। স্বাস্থ্যমন্ত্রী দুবের কথা, সব কিছু ঠিক থাকলে আমরা ৯০ দিনের মধ্যে টিকাদান সম্পন্ন করতে পারবো। তবে ৩২০০ প্রশিক্ষিত কর্মীর সঙ্গে মে মাস নাগাদ আরও ১০০০ কর্মী প্রয়োজন।

- Advertisement -

এদিকে, ক্যুইবেক প্রদেশে গণটিকাদান কার্যক্রম শুরু হতে যাচ্ছে। প্রিমিয়ার ফ্রাসওয়া লিগো জানিয়েছেন, সেজন্য মন্ট্রিয়লের সর্বত্র টিকাদান কেন্দ্র রয়েছে, যার অন্যতম হচ্ছে অলিম্পিক স্টেডিয়াম। তিনি বলেন, যাদের জন্ম ১৯৩৬ সালের আগে অর্থাৎ যাদের বয়স ৮৫ ঊর্ধ্ব, তারা বৃহস্পতিবার থেকে নিজেদের তালিকাবদ্ধ করতে পারেন। তবে স্বাস্থ্য কর্মকর্তারা প্রথম টিকা গ্রহণের পর কখন দ্বিতীয় টিকা দেয়া হবে, সেটি নিশ্চিত করবেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles