18.7 C
Toronto
শনিবার, জুলাই ১৩, ২০২৪

ক্যাথলিক স্কুলের বাইরে প্রাইড ফ্ল্যাগ আর উড়বে না

ক্যাথলিক স্কুলের বাইরে প্রাইড ফ্ল্যাগ আর উড়বে না
প্রস্তাবটি উত্থাপনকারী ট্রাস্টি ব্রিয়া করবেট বলেন পর্ষদ হিসেবে ক্যাথলিক স্কুলগুলো যাতে শিক্ষার্থীদের অর্জনগুলোর সহায়তার জন্য নিরাপদ ও অন্তর্ভুক্তিমূলত স্থান হয় সেটা নিশ্চিত করার বাধ্যবাধকতা রয়েছে আমাদের

পিল রিজিয়ন ও ডাফেরিন কাউন্টির ক্যাথলিক স্কুলগুলোর বাইরে প্রাইড ফ্ল্যাগ আর উড়বে না। ১৩ জুন রাতে বিশেষ পর্ষদ সভায় ডাফেরিন-পিল ক্যাথলিক ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের (ডিপিসিডিএসবি) সংখ্যাগরিষ্ঠ ট্রাস্টি ডিপিসিডিএসবি স্থাপনা ও স্কুলের বাইরে রেইনবো ফ্ল্যাগসজ অন্যান্য ফ্ল্যাগ উড্ডয়নের অনুমতি সংক্রান্ত নীতি সংশোধনের পক্ষে ভোট দিয়েছেন।

প্রস্তাবটি উত্থাপনকারী ট্রাস্টি ব্রিয়া করবেট বলেন, পর্ষদ হিসেবে ক্যাথলিক স্কুলগুলো যাতে শিক্ষার্থীদের অর্জনগুলোর সহায়তার জন্য নিরাপদ ও অন্তর্ভুক্তিমূলত স্থান হয় সেটা নিশ্চিত করার বাধ্যবাধকতা রয়েছে আমাদের। শিক্ষার্থী, পরিবার এবং কর্মীদের সঙ্গে আমরা বিশ^স্ততার সম্পর্ক প্রতিষ্ঠা করেছি এবং আমাদের স্কুল কমিউনিটি সংশ্লিষ্ট বিষয়গুলোতে সম্পৃক্ত থাকি।

- Advertisement -

ইতিবাচক শিক্ষা ও কর্মপরিবেশের প্রতি সহায়তা আমাদের কাছে বিশেষ কিছু। আমাদের ২এসএলজিবিটিকিউআইএ+ কমিউনিটিও যে আমাদের কাছে গুরুত্বপূর্ণ সেটাও তাদের জানা প্রয়োজন। আপনি কে, আপনি কাকে ভালোবাসেন, আমরা আপনাদের দেখে থাকি। আামরা আপনাদের ভালোবাসি।

প্রস্তাবের বিরোধিতাকারী ট্রাস্টিরা বৈঠকে বলেন, প্রাইড ফ্লাগ, যিশু, বাইবেল ও ক্যাথলিক চার্চের শিক্ষার সঙ্গে যায় না। জীবনবাদী ও কনজার্ভেটিভ বেশ কিছু গ্রুপের প্রতিনিধিরা বৈঠকে কথা বলেন এবং ট্রাস্টিদের প্রতি প্রস্তাবটিকে সমর্থন না করার আহ্বান জানান।

ডিপিসিডএসবি ২০২১ সালে অন্তর্ভুক্তি, শ্রদ্ধা ও মর্যাদার প্রতীক হিসেবে ক্যাথলিক এডুকেশন সেন্টারের বাইরে রেইনবো পতাকা উত্তোলন করে। ১৩ জুন বোর্ড এক বিবৃতিতে বলেছে, স্কুলের বাইরে কোন পতাকা উড্ডয়ের সুযোগ পাবে সে সংক্রান্ত নীতি স্পষ্ট করতে বৈঠকটি ডাকা হয়েছিল। উদযাপনের সময় সংক্রান্ত অন্যান্য পতাকা স্কুলের ভেতরে ও বাইরে উড্ডয়নের অনুমতি পাবে। রেইনবো ফ্ল্যাগ তার একটি উদাহরণ।

বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ১৫১টি স্কুলের মধ্যে ১৪৫টিতে একটি করে ফ্ল্যাগপোল রয়েছে। এর অর্থ হচ্ছে ওইসব স্কুলে কেবলমাত্র কানাডিন পতাকা উত্তোলিত হবে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles