19.9 C
Toronto
শনিবার, জুলাই ১৩, ২০২৪

টরন্টো পার্কিং নিয়ম সংস্কারের আহ্বান

টরন্টো পার্কিং নিয়ম সংস্কারের আহ্বান
ডন ভ্যালি নর্থের কাউন্সিলর শেলি ক্যারল বিষয়টির ব্যাখ্যা করে বলেন এখানে ৩৫ তলাবিশিষ্ট ভবন হতে যাচ্ছে কিন্তু সমস্যা হলো ৩০০ ইউনিটের বেশি যে ভবন নির্মাণ করা হবে সেখানে ভিজিটর পার্কিং স্পট মাত্র পাঁচটি

নর্থ ইয়র্কের পার্কওয়ে ফরেস্ট পকেটেপরিপাটি তিন তলাবিশিষ্ট এক সারি টাউনহোম ভেঙে ফেলা হচ্ছে। অধিক ঘনবসতিপূর্ণ আবাসিক টাওয়ার নির্মাণের উদ্দেশেই এই পদক্ষেপ।

ডন ভ্যালি নর্থের কাউন্সিলর শেলি ক্যারল বিষয়টির ব্যাখ্যা করে বলেন, এখানে ৩৫ তলাবিশিষ্ট ভবন হতে যাচ্ছে। কিন্তু সমস্যা হলো ৩০০ ইউনিটের বেশি যে ভবন নির্মাণ করা হবে সেখানে ভিজিটর পার্কিং স্পট মাত্র পাঁচটি। উন্নয়ন আবেদন অব্যাহতভাবে আসছে এবং সেখানে পার্কিংয়ের বিষয়টি থাকছে কমই।

- Advertisement -

মিশ্র ব্যবহার্য ৪৪ তলা একটি কন্ডো ও রিটেইল ভবন শিগগিরই বেভিউ এভিনিউ এবং শেফার্ড এভিনিউয়ের দক্ষিণপশ্চিম কোণে গ্যাস স্টেশ সাইটের কাছে গড়ে উঠছে। প্রকল্পটির জন্য ৫০০ ইউনিটের প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু ভিজিটর পার্কিং স্পট থাকছে মাত্র সাতটি।

চেঙের তথ্য অনুযায়ী, উইলোডেল কাউন্সিলর লিলি চেঙ সার্থকভাবে অতিরিক্ত সাতটি স্পটের জন্য দর-কষাকষি করেছেন। কিন্তু টরন্টোর উপশহরের কিছু কাউন্সিলের মধ্যে উদ্বেগ বাড়ছে। কাারণ, নতুন ভবন নির্মিত হলেও মূল শহরের বাইরে মূল্যবান ভিজিটর পার্কিং হারিয়ে যাচ্ছে, যা কন্ডো বাসিন্দাদের ব্যাপক চ্যালেঞ্জের মধ্যে ফেলে দিচ্ছে। কারণ, ড্রপ-অফ, ডেলিভারি এবং সহজভাবে বললে ভিজিটরদের জন্য গাড়ি রাখার জায়গার দরকার।

একজন বাসিন্দা বলেন, আমরা বন্ধুরা এখানে এসেছিলেন এবং তারা গাড়ি রাখার জন্য কোনো ভিজিটর পার্কিং পাননি। ফলে তাদেরকে ফেয়ারভিউ মলে যেতে হয়েছিল এবং সেখানেন তারা তাদের গাড়ি পার্ক করেছিলেন। এরপর তারা এখানে আসেন।

এ অবস্থায় চেঙ, স্কারবোরো কাউন্সিলর জেনিফার ম্যাকেলভি এবং ক্যারল উপশহরের জন্য নগরীর পার্কিং কৌশল হালনাগাদ করার আহ্বান জানাচ্ছেন জ্যেষ্ঠ পরিকল্পনা কর্মকর্তাদের।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles