21.4 C
Toronto
বুধবার, জুলাই ২৪, ২০২৪

জাহির-সোনাক্ষীর বিয়ে দেখে খুশি তসলিমা

জাহির-সোনাক্ষীর বিয়ে দেখে খুশি তসলিমা
তসলিমা নাসরিন

বলিউড তারকা সোনাক্ষী-জাহিরের বিয়ে সম্পন্ন হয়েছে। সোনাক্ষী হিন্দু ধর্মের অনুসারী হলেও বিয়ে করছেন মুসলিম জাহিরকে। ফলে প্রশ্ন উঠছে— কোন ধর্মমতে বিয়ে করলেন তারা? সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে চলেছে জোর আলোচনা-সমালোচনা। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, হিন্দু বা মুসলিম নয়; আইনি বিয়ে হয়েছে তাদের। জাহির-সোনাক্ষীর বিয়ে দেখে খুশি লেখিকা তসলিমা নাসরিন।

আনন্দবাজার অনলাইনের খবরে বলা হয়েছে, রোববার করেছেন অভিনেত্রী সোনাক্ষী সিনহা। দীর্ঘদিনের প্রেমিক জাহির ইকবালের সঙ্গে শুভপরিণয় হয় এই অভিনেত্রীর। প্রায় সাত বছরের সম্পর্ক। ২৩ জুন, ২০১৭ সালে এই দিনেই দেখা হয়েছিল জাহির-সোনাক্ষীর। তাই সাত বছর পর ওই দিনেই বিয়ে করলেন তারা। সোনাক্ষী-জাহিরের বিয়ে নিয়ে প্রথম থেকে সরব ছিল মিডিয়া। মুসলিম ছেলেকে বিয়ে করছেন তবে কি ধর্ম বদলাতে হবে অভিনেত্রীকে? না তেমন কিছুই হয়নি ‘স্পেশাল ম্যারেজ অ্যাক্ট’ অনুযায়ী বিয়ে হয়েছে তাদের।

- Advertisement -

অভিনেত্রীর শ্বশুর আগেই জানিয়েছিলেন সোনাক্ষীকে ধর্ম পরিবর্তন করতে হবে না। জাহিরের বাবা বলেন, ‘সোনাক্ষীর ধর্মান্তকরণ হচ্ছে না, এই ব্যাপারে আমরা নিশ্চিত। বিয়ে হল দুই হৃদয়ের মেলবন্ধন। এখানে ধর্মের কোনো বিষয় নেই। আমি মানবতায় বিশ্বাস করি। হিন্দুরা ভগবান বলেন আর মুসলিমরা বলেন আল্লাহ। কিন্তু, দিনের শেষে আমরা মানুষ। জাহির ও সোনাক্ষীর জন্য আমার আশীর্বাদ রইল।’

সোনাক্ষী-জাহিরের বিয়ের ধরন দেখে খুশি লেখিকা তসলিমা নাসরিন। বিয়ের কারণে কারও ধর্মবিশ্বাস যে পরিবর্তন করতে হয়নি সেটা দেখেই খুশি লেখিকা।

বিয়ে প্রসঙ্গে তসলিমা লেখেন, ‘জাহির তার নামাজ রোজা, আদৌ যদি ইচ্ছে হয় করবেন। সোনাক্ষীর যদি পুজা করতে ইচ্ছে হয় করবেন। একই বাড়িতে। কেউ কাউকে বাধা দেবেন না। শাহরুখ খানের বাড়িতেও তো তেমনই হয়। মধুর যেকোনো সম্পর্কে ধর্ম হয়ে ওঠে তুচ্ছ ব্যপার।’

- Advertisement -

Related Articles

Latest Articles