19.4 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

৮৬ বছর আগে প্রথম বিকিনি পরেন যে ভারতীয় নায়িকা

৮৬ বছর আগে প্রথম বিকিনি পরেন যে ভারতীয় নায়িকা
মিনাক্ষী শিরোদকার

বর্তমানে অনস্ক্রিনে বিকিনি পরা ডাল-ভাতের মতোই স্বাভাবিক। আজকাল আর কেউ বিকিনি পরা নিয়ে মাথা ঘামায় না। প্রিয়াঙ্কা, দীপিকা, কারিনা… থেকে এমন কোনো নায়িকা নেই যিনি বিকিনি পরেননি। কিন্তু কিছু দশক আগেও বিষয়টা এত সহজ ছিল না। তখন পর্দায় বিকিনি পরা মানে একটা হুলস্থুল ব্যাপার!

পুরনো দিনের অভিনেত্রীদের মধ্যে শর্মিলা ঠাকুর ও জিনাত আমান বিকিনি পরে তাক লাগিয়েছিলেন পুরো ভারতজুড়ে। কিন্তু তারাই প্রথম নয়। তাদের আগেও এক নায়িকা বিকিনি পরেছিলেন। তিনিই প্রথম ভারতীয় নায়িকা যিনি বিকিনি পরেন।

- Advertisement -

আজ থেকে ৮৬ বছর আগে ১৯৩৮ সালে মিনাক্ষী শিরোদকার প্রথম বিকিনি পরেন। মারাঠি ছবি ‘ব্রহ্মচারি’তে বিকিনি পরে আসমুদ্র-হিমাচলের চোখ কপালে তুলেছিলেন মিনাক্ষী। তিনিই প্রথম ভারতীয় নায়িকা যিনি অনস্ক্রিনে বিকিনি পরেন।

মারাঠি ছবি ‘ব্রহ্মচারি’-তে একটা গান ছিল– ‘যমুনা জালি খেলু খেল…’ সেই গানেই স্যুইম স্যুট পরে দেখা যায় মিনাক্ষী শিরোদকারকে। ছবিতে নায়ক ছিলেন মাস্টার বিনায়ক।

মিনাক্ষী শিরোদকার বলিউড ও দক্ষিণী ছবির অভিনেত্রী নম্রতা শিরোদকার ও শিল্পা শিরোদকারের মা। মিনাক্ষী শিরোদকারের বিয়ে হয় ১৯ বছর বয়সে। বিয়ের পরই অভিনয়ে জগতে প্রবেশ।

- Advertisement -

Related Articles

Latest Articles