14.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

গভীর রাতে হোটেলে ডাক, অনিল কাপুরের সিনেমা ছেড়ে দেন অভিনেত্রী

গভীর রাতে হোটেলে ডাক, অনিল কাপুরের সিনেমা ছেড়ে দেন অভিনেত্রী
উপাসনা সিং

বলিউডের পরিচিত মুখ উপাসনা সিং। নব্বইয়ের দশকের দিকে বেশ নিয়মিত ছিলেন পর্দায়। বলিউড সিনেমায় ছোটখাটো চরিত্রে প্রায়ই তাকে দেখা যেত। তবে এখন আর সিনেমার পর্দায় নিয়মিত নন তিনি।

হঠাৎ করেই বলিউডের শোবিজ অঙ্গন থেকে হারিয়ে যান এই অভিনেত্রী। কিন্তু কারণ কি? নিজের ক্যারিয়ার ও অতীতের কিছু ঘটনা নিয়ে ভারতীয় এক সংবাদমাধ্যমে খোলামেলা কথা বলেছিলেন অভিনেত্রী। জানিয়েছিলেন, কাস্টিং কাউচের শিকার হয়ে অভিনয় থেকে দুরে ছিলেন তিনি।

- Advertisement -

প্রায় চার দশক আগে বলিউডে প্রবেশ করেছিলেন অভিনেত্রী উপাসনা সিং।

ততদিনে তিনি নানা চলচ্চিত্রে তাঁর স্মরণীয় অভিনয় দিয়ে দর্শকদের মন্ত্রমুগ্ধ করেছেন। ১৯৯৭ সালের চলচ্চিত্র ‘জুদাই’তে তাঁর অভিনয় আজও দর্শকদের পছন্দের। রাজ কানওয়ার পরিচালিত এই সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন উপাসনা। এতে তাঁর ‘আব্বা ডাব্বা জব্বা’ সংলাপটি বিখ্যাত হয়ে ওঠে।

এই সিনেমার মাধ্যমে বেশ জনপ্রিয়তা পান উপাসনা।

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে উপাসনা সিং একবার জানিয়েছিলেন যে, সিনেমাটিতে তার কাজ সম্পর্কে আলোচনার সময় শ্রীদেবী নিজে তাঁর প্রশংসা করেছিলেন। প্রাথমিক আপত্তি সত্ত্বেও, উপাসনা সিনেমার বিখ্যাত সংলাপ ‘আব্বা ডাব্বা জব্বা’ খুব ভালভাবে পরিবেশন করেছিলেন। তিনি এই চরিত্রের বিভিন্ন অভিব্যক্তির উপর জোর দিয়েছিলেন। উপাসনা জানিয়েছেন যে, প্রথমে ‘আব্বা ডাব্বা জাব্বা’ ডায়লগ শুনে তিনি মোটেও বিশ্বাস করতে পারছিলেন না যে একজন বোবা মানুষ এই কথাগুলোই বলতে পারে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles