15.7 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

প্রেমিকা বিয়ের চাপ দিলে কীভাবে সামলাবেন?

প্রেমিকা বিয়ের চাপ দিলে কীভাবে সামলাবেন?
ছবি সংগৃহীত

আমাদের সমাজে নারীর বয়স ২৫ পেরোলেই তার বিয়ের জন্য পাড়া-প্রতিবেশীর ঘুম উবে যায়। আর তাদের মুখে বিয়ের কথা শুনে চিন্তায় পড়ে যান বাবা-মায়েরা। দ্রুত বিয়ে করার জন্য সন্তানকে চাপ দিতে থাকেন। এরফলে নারীরা তাদের প্রেমিককে বিয়ের কথা বলতে থাকেন। আর প্রেমিকার মুখে এমন কথা শুনে পুরুষের মনে ভিড় করে ভয়। তারা বুঝতে পারেন না কীভাবে এই পরিস্থিতি সামলাবেন।

সময় চেয়ে নিন

- Advertisement -

তা-ই পরিস্থিতি জটিল দিকে মোড় নেওয়ার আগেই প্রেমিকাকে শান্ত করতে হবে। ​প্রেমিকা বিয়ের জন্য চাপ দিলে তার ওপর রাগ করে লাভ নেই। বরং এই ভুলটা করলে তিনি সারাজীবনের জন্য দূরে চলে যেতে পারেন। তাই পরিস্থিতি সামলে নিতে তার কাছ থেকে কিছুটা সময় চেয়ে নিন। এমনকি আপনি কখন বিয়ের কথা ভাবছেন, সেটাও জানিয়ে রাখুন। তারপর তিনি নিজের বাড়িতে পরিস্থিতি সামলে নেবেন।

তার পরিবারের সঙ্গে কথা বলুন​

আপনি কি তার পরিবারের সঙ্গে একবারও কথা বলেছেন? এই প্রশ্নের উত্তর যদি না হয়, তাহলে যত দ্রুত সম্ভব প্রেমিকার সঙ্গে তার বাড়ি যান। তাদের কাছে নিজের বিষয়ে, নিজের পরিবারের বিষয়ে সব কথা খুলে বলুন। আর আপনি যে এখনই বিয়ে করতে পারছেন না, এই বিষয়টাও তাদের জানিয়ে রাখতে হবে।

নিজের বাড়িতে লুকাবেন না​

অনেক পুরুষই নিজের সম্পর্কের কথা বাড়িতে জানান না। আর এ কারণে নতুন নতুন সমস্যার উদ্রেক হয়। তাই প্রেমিকা যখন আপনাকে বিয়ে করার কথা বলছেন, তখন একবার অন্তত নিজের বাড়ির সঙ্গে কথা বলুন। পারলে তাদের সঙ্গে প্রেমিকার কথা বলিয়ে দিন।

পরিবারই শেষ রক্ষা​

নিজের পরিবারের কাছে সম্পর্কের কথা খোলসা করার পর তাদের একবার প্রেমিকার বাড়ি যেতে বলুন। সেখানে গিয়ে আলাপ সেরে নেওয়ার অনুরোধ করুন। কোন কারণে এ সময় বিয়ে করা সম্ভব হচ্ছে না, সেটাও বলতে হবে।

রেজিস্ট্রি করতে ক্ষতি কি?​

এত কিছু করার পরও যদি প্রেমিকার পরিবার বারবার বিয়ের কথা তোলে, তাহলে আর সময় নষ্ট না করে রেজিস্ট্রি করার জন্য প্রস্তুত হন। আপনার মুখে এই কথা শোনার পর প্রেমিকা এবং তার পরিবার শান্তি পাবে। তারপর রোজ রোজ বিয়ের কথা শুনতে হবে না।

- Advertisement -

Related Articles

Latest Articles