17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

রাতে তওবা করে ঘুমাতে যাই : শামীম ওসমান

রাতে তওবা করে ঘুমাতে যাই : শামীম ওসমান
নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একে এম শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একে এম শামীম ওসমান বলেছেন, আমাদের পৃথিবীতে পাঠানো হয়েছে ভালো কাজ করার জন্য। আমরা অনেকেই মনে করি, আমরা যখন অন্যকে কিছু দিচ্ছি; এতে করে খুব ভালো কাজ করে ফেলছি। হ্যাঁ, আপনি ভালো কাজ করছেন, কিন্তু আপনার চেয়ে ভালো কাজ করছে সে, যে আপনাকে সুযোগ দিচ্ছে। সত্য হচ্ছে আপনাকে একদিন যেতে হবে। আমরা কেউ জানি না কে আগামীকালের সকাল দেখব। তাই আমি প্রতি রাতে তওবা করে ঘুমাতে যাই।

সোমবার (২২ এপ্রিল) বিকেলে নিতাইগঞ্জে আন্তর্জাতিক সেবা মুলক প্রতিষ্ঠান ‘ভালো’-এর নতুন শাখার উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -

শামীম ওসমান বলেন, আমার বাবা গ্রেপ্তার হওয়ার পর খুব খারাপভাবে আমাদের দিন গেছে। আওয়ামী লীগের বহু বড় বড় নেতা, কেউ আসেনি তখন। তোলারাম কলেজের ভিপি ছিলাম, ছাত্রনেতা হিসেবে যতটা ক্ষমতাবান ছিলাম আমার মত দশটা এমপিরও তত ক্ষমতা ছিল না। তখন ৯০০ টাকার জন্য আমি আমার পরীক্ষার ফরম ফিল-আপ করতে পারি নাই। বর্তমানে আমি একটা সই দিয়ে এক হাজার ছেলের বেতন মওকুফ করে দিচ্ছি, কিন্তু তখন আমি আমার নিজের বেতন মওকুফ করাই নাই। কারণ এটা আমার আদর্শ ছিল এবং আছে।

তিনি আরও বলেন, এখন কেমন জানি সব দিকে কেমন খাই খাই ভাব। এমন মনে হয়, যে মানচিত্রটাই খেয়ে ফেলবে। আমাদের নতুন প্রজন্মের কাজ হচ্ছে, ভালো মানুষদের জন্য রাস্তা পরিষ্কার করা আর বিনিময়ে কিছু না চাওয়া। মানুষের সমালোচনা করা অনেক সহজ, কিন্তু মানুষের প্রশংসা করা খুব কঠিন। তবে আমরা চেষ্টা করি সবাইকে ভালো বলতে। সবাই যদি আমরা ভালো কাজ করি তাহলে পৃথিবী ভালো হয়ে যায়। যারা আজ যুদ্ধে লিপ্ত তারা যদি দুই বছর অস্ত্র তৈরি করা বন্ধ করে তাহলে পৃথিবীর কোনো মানুষ না খেয়ে থাকবে না।

সংগঠনটির উপদেষ্টা ও বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটুর সভাপতিত্বে এ সময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক নাঈমুল ইসলাম খান, সংগঠনটির স্বাস্থ্য বিষয়ক পরিচালক ডা. শামীম আহমেদ, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দন শীল, সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি শাহরিয়ার রহমান।

- Advertisement -

Related Articles

Latest Articles