21.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

স্ত্রীকে আবর্জনা বলায় স্বামীকে ৪ হাজার ডলার জরিমানা

স্ত্রীকে আবর্জনা বলায় স্বামীকে ৪ হাজার ডলার জরিমানা
প্রতীকী ছবি

স্ত্রীকে আবর্জনা বলায় স্বামীকে ৩০ হাজার ইউয়ান (চার হাজার ২০০ ডলার) জরিমানা করেছে চীনের একটি আদালত। সাউথ চায়না মর্নিং পোস্ট এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, আদালত ঝাও নামের ওই ব্যক্তিকে পারিবার নিপীড়ক হিসাবে আখ্যা দিয়েছে। সে প্রায়ই তার স্ত্রী কিয়ানকে অপমান করতো।

- Advertisement -

এই দম্পতি ২০০৭ সালে বিয়ে করেন এবং দুই সন্তানের বাবা-মা হন। ২০১৫ সালে কিয়ান সড়ক দুর্ঘটনায় অক্ষম হওয়ার পরে তাদের জীবন বদলে যায়। দুর্ঘটনার পরে স্ত্রীর প্রতি ঝাওয়ের মনোভাব পরিবর্তন হয়ে যায়। তিনি কিয়ানকে অসম্মান করতে শুরু করেন, তাকে উপেক্ষা করতেন এবং নানা সময় গালিগালাজ করতেন। এক পর্যায়ে ঝাও বিবাহবিচ্ছেদের আবেদন করলে কোয়ান তাতে সম্মতি দেন এবং ক্ষতিপূরণ দাবি করেন।

শুনানির সময় আদালত জানতে পারে, ঝাও তার স্ত্রীর প্রতি কোন ভালবাসা বা যত্ন দেখাননি। দুর্ঘটনার পর কিয়ানের যখন আরও সহযোাগিতা ও সহমর্মিতার প্রয়োজন ছিল, তখন ঝাও ক্রমাগত তাকে অপমান ও নিপীড়ন করতেন। স্ত্রীর প্রতি এই আচরণ ছিল তার প্রতি মানসিক নির্যাতন এবং তার গালিগালাল পারিবারিক সহিংসতা ছিল। তাই আদালত ঝাওকে চার হাজার ২০০ ডলার জরিমানা এবং যৌথ মালিকানাধীন কোম্পানির ৪০ শতাংশ মালিকানা কিয়ানকে দেওয়ার নির্দেশ দিয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles