8.8 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

নারী ফুটবলারের ঠোঁটে এক চুমুতে আড়াই বছর সাজা পাচ্ছেন রুবিয়ালেস!

নারী ফুটবলারের ঠোঁটে এক চুমুতে আড়াই বছর সাজা পাচ্ছেন রুবিয়ালেস!
ছবি সংগৃহীত

আলোচিত স্পেন ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সাবেক সভাপতি লুইস রুবিয়ালেসের চুমু-কাণ্ডে ৩০ মাস বা আড়াই বছরের কারাদণ্ড চেয়েছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি। খবর রয়টার্সের।

এদিকে আদালতের নথিতে উল্লেখ করা হয়েছে, গত বছর মেয়েদের বিশ্বকাপ ফাইনালের পদকমঞ্চে হেনি হেরমোসোকে তার ইচ্ছার বিরুদ্ধে চুমু দেন রুবিয়ালেস। দোষী সাব্যস্ত হলে তাকে কারাগারে যেতে হতে পারে।

- Advertisement -

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মার্তা দুরান্তেজ ৪৬ বছর বয়সি রুবিয়ালেসের বিরুদ্ধে যৌন নিপীড়ন এবং জবরদস্তিমূলক কর্মকাণ্ডের অভিযোগ এনেছেন।

রুবিয়ালেসের প্রথম অপরাধের জন্য এক বছর এবং দ্বিতীয়টির জন্য ১৮ মাস বা দেড় বছর সাজা চেয়েছেন দুরান্তেজ।

তিনি আরও দাবি করেছেন, হেরমোসোকে ৫০ হাজার ইউরো (৫৯ কোটি ৪০ লাখ টাকা) ক্ষতিপূরণও দিতে হবে রুবিয়ালেসকে।

এই সরকারি আইনজীবী স্পেন নারী দলকে বিশ্বকাপ জেতানো কোচ হোর্হে ভিলদা, ফেডারেশনের বর্তমান ক্রীড়া পরিচালক আলবার্ত লুকি, ফেডারেশনের মার্কেটিং বিভাগের প্রধান রুবেন রিভেরার বিরুদ্ধে রুবিয়ালেসকে সমর্থন জানানো এবং ‘চুমুটি দুজনের সম্মতিতেই হয়েছিল’—হেরমোসোকে দিয়ে জোর করে এমন কথা বলানোর অভিযোগ এনেছেন। এই তিনজনের ১৮ মাস করে জেল হতে পারে।

অভিযোগে বলা হয়েছে, এই তিন কর্মকর্তা হেরমোসোকে কখনো সরাসরি, কখনো তার সতীর্থ খেলোয়াড়, বন্ধুবান্ধব এবং পরিবারের মাধ্যমে ‘নিরবচ্ছিন্ন এবং বারবার চাপ প্রয়োগ’ করে হয়রানি করেছিলেন। তাদের প্রত্যেকের জন্য ১৮ মাস কারাবাসের শাস্তি চেয়েছেন দুরান্তেজ।

এ ছাড়া হেরমোসোকে ক্ষতিপূরণ হিসেবে রুবিয়ালেস, ভিলদা, লুকি ও রিভেরাকে যৌথভাবে আরও ৫০ হাজার ইউরো দিতে বলেছেন।

তবে ভিলদা, লুকি ও রিভেরা আদালতে উপস্থিত হয়ে তাদের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles